BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

চলতি সপ্তাহে রাজ্যে ফের দুর্যোগের আশঙ্কা, জেনে নিন কী বলছে হাওয়া অফিস

Published by: Sayani Sen |    Posted: August 2, 2020 11:12 am|    Updated: August 2, 2020 1:23 pm

An Images

নব্যেন্দু হাজরা: ফের রাজ্যের আকাশে দুর্যোগের ঘনঘটা। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আগামী মঙ্গলবার থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে ভারী বৃষ্টি (Rain) হতে পারে।

হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬১ থেকে ৯৩ শতাংশ। আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে মঙ্গলবার নিম্নচাপ তৈরি হতে পারে। নিম্নচাপের ফলে মৌসুমী অক্ষরেখা আরও শক্তিশালী হবে। বৃষ্টি বাড়বে পূর্ব ভারতের রাজ্যগুলিতে। ওইদিন থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টি হবে। উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ায় ঝোড়ো হাওয়া বইবে সমুদ্রের অভ্যন্তরে। তার ফলে মঙ্গলবার থেকে মৎস্যজীবীদের উত্তর বঙ্গোপসাগরে যেতে নিষেধ করা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত ঝড়বৃষ্টির সম্ভাবনা থাকবে বলেই জানিয়েছেন আবহবিদরা।

[আরও পড়ুন: ‘শিল্প সম্মেলনে রাজ্যে বিনিয়োগ কত?’ বিজনেস সামিটে আর্থিক বেনিয়মের অভিযোগ তুলে সরব ধনকড়]

বানভাসি উত্তরবঙ্গের জন্য কোনও সুখবর শোনাতে পারেন আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী দু’দিন দার্জিলিং ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে বৃষ্টি কমবে উত্তরবঙ্গে। সেদিন কোচবিহার, কালিম্পং, জলপাইগুড়ি জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: হাসপাতাল থেকে কীভাবে ছুটি দেওয়া হবে করোনা জয়ীকে? নয়া নির্দেশিকা জারি স্বাস্থ্যভবনের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement