২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যের উপকূলবর্তী এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা, ৪দিন জারি লাল সতর্কতা

Published by: Sulaya Singha |    Posted: August 5, 2022 7:44 pm|    Updated: August 5, 2022 7:44 pm

MeT predicts heavy rain in coastal areas of West Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী কয়েকদিন বাংলার উপকূলবর্তী এলাকায় নিম্নচাপের জেরে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা। যার জেরে মৎস্যজীবীদের জন্য জারি করা হল লাল সতর্কতা।

আলিপুর আবহাওয়া দপ্তরের (Alipore Weather Office) তরফে জানানো হয়েছে, উত্তর-পশ্চিম ও পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের কাছে একটি ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হতে চলেছে। যা ওড়িশা উপকূল সংলগ্ন এলাকাতে সোমবারের পর আরও শক্তি বাড়াতে পারে। শক্তি বাড়িয়ে নিম্নচাপটি ওড়িশা ও বাংলা উপকূলের মাঝে স্থলভাগে প্রবেশ করতে পারে। আর তার জেরেই বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে।

[আরও পড়ুন: প্রায় ১ লক্ষ ৯৬৮ কোটি টাকা বকেয়া রাজ্যের, মোদির সঙ্গে বৈঠকে প্রাপ্য হিসেব বুঝিয়ে দিলেন মমতা]

জানা গিয়েছে, আগামী ৮ আগস্ট অর্থাৎ সোমবার থেকে ১১ আগস্ট পর্যন্ত উপকূলবর্তী এলাকায় ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। সেই সঙ্গে হবে বৃষ্টিপাতও। আর সেই কারণেই মৎস্যজীবীদের ৮ থেকে ১১ আগস্ট উপকূলে মাছ ধরতে যাওয়ার উপর জারি হয়েছে নিষেধাজ্ঞা। ৭ তারিখ রাতের মধ্যেই সমুদ্র উপকূল থেকে তাঁদের ফিরে আসতে বলা হয়েছে। পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলাকালীন সেই এলাকার বাসিন্দাদের বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ওই চারদিন জারি থাকবে লাল সতর্কতা। 

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টি (Heavy Rain) চলবে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। তবে উত্তরবঙ্গে আপাতত ভারী বা অতি ভারী বৃষ্টির সম্ভাবনা কম। আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের কথায়, আগামী ২৪ ঘণ্টায় জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। তারপর থেকে উত্তরের জেলাগুলিতে বৃষ্টির মাত্রা ধীরে ধীরে কমবে। এর পাশাপাশি কালিম্পং, আলিপুরদুয়ার, দার্জিলিং-সহ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

[আরও পড়ুন: দিল্লিতে কংগ্রেসের বিক্ষোভে ধুন্ধুমার, আটক রাহুল গান্ধী, রাস্তায় বসে প্রতিবাদ প্রিয়াঙ্কার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে