BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Weather Update: ক্রমশ শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, সকাল থেকেই বৃষ্টিতে ভিজছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ

Published by: Sayani Sen |    Posted: August 8, 2022 9:45 am|    Updated: August 8, 2022 9:56 am

MeT predicts heavy rain in Kolkata and adjacent area in this week । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবহাওয়া দপ্তরের আশঙ্কাই যেন সত্যি হল। আরও শক্তিশালী বঙ্গোপসাগরের নিম্নচাপ। ভোর থেকেই দেখা নেই রোদের। আকাশের মুখভার। সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি (Rain) কলকাতায়। বেলার দিকে বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে বলেই পূর্বাভাস হাওয়া অফিসের।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, নিম্নচাপের শক্তি ক্রমশ বৃদ্ধি হচ্ছে। শক্তি বাড়িয়ে আগামী ২৪ ঘণ্টায় তা গভীর নিম্নচাপে পরিণত হবে। নিম্নচাপের প্রভাবে ভারী বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে। কলকাতা (Kolkata), হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা। বাকি প্রত্যেকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

[আরও পড়ুন: বালিগঞ্জ সার্কুলার রোডে মর্মান্তিক দুর্ঘটনা, বিলাসবহুল গাড়ি পিষে মারল পথচারীকে]

নিম্নচাপের বৃষ্টির মোকাবিলায় তৎপর প্রশাসন। উপকূলবর্তী জেলাগুলিতে জারি সতর্কতা। দিঘায় (Digha) পর্যটকদের সমুদ্রস্নানের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি হয়েছে। সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। দিঘা সমুদ্র চত্বরে জেলা প্রশাসনের তরফে মাইকিং করা হচ্ছে। যাতে কেউ নির্দেশ অমান্য করে সমুদ্রে নামতে না পারেন, সেদিকে কড়া নজর রাখা হচ্ছে। দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপ, নামখানাতেও সতর্ক প্রশাসন। ইতিমধ্যেই বিপদসঙ্কুল এলাকার বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার বন্দোবস্ত করা হয়েছে। শুকনো খাবার ও পর্যাপ্ত পানীয় জলের ব্যবস্থাও রেখেছে প্রশাসন। যাতে কোনও অযাচিত ঘটনা না ঘটে, সেদিকে সতর্ক নজর জেলা প্রশাসনের।

শ্রাবণের প্রায় শেষ পর্যন্ত বর্ষা সেভাবে হাঁকিয়ে ব্যাটিং করতে পারেনি। বৃষ্টির পরিমাণ স্বাভাবিকের তুলনায় অনেকটাই কম। নিম্নচাপের হাত ধরে বৃষ্টির ঘাটতি দূর হতে পারে বলেই আশা। আদৌ বৃষ্টির খামতি দূর হয় কিনা, সেদিকেই তাকিয়ে সকলে। 

[আরও পড়ুন: মন্দিরে পুজো দিতে গিয়ে হুড়োহুড়ি, রাজস্থানে পদপিষ্ট হয়ে মৃত্যু অন্তত তিনজনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে