BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বানভাসি উত্তরবঙ্গে আগামী ৪৮ ঘণ্টায় আরও ভারী বৃষ্টির পূর্বাভাস, ভিজবে দক্ষিণের জেলাগুলিও

Published by: Sandipta Bhanja |    Posted: July 29, 2020 12:01 pm|    Updated: July 29, 2020 12:01 pm

An Images

নব্যেন্দু হাজরা: বিগত দু’ সপ্তাহ ধরেই লাগাতার বৃষ্টি চলছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। যার জেরে ইতিমধ্যেই উত্তরের বিভিন্ন নদীর জলস্তর বেড়ে আশঙ্কার সৃষ্টি করেছে। পাহাড়ের বহু জায়গায় নেমেছে ধস। তবে এই পরিস্থিতিতেও আগামী ২ দিন ভারী বৃষ্টির ভ্রুকূটি থেকে রেহাই পাচ্ছেন না উত্তরবঙ্গবাসী। আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে আরও ভারী বর্ষণের পূর্বাভাস দিল হাওয়া অফিস। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আর্দ্রতাজনিত অস্বস্তির সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি চলবে বলে জানা গিয়েছে। বিশেষ করে হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে।

আবহাওয়া দপ্তর (Weather Report) সূত্রে খবর, মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকায় আপাতত ঘূর্ণাবর্ত বিরাজ করছে উত্তরবঙ্গে। তাই ভারী বৃষ্টির হাত থেকে এখনই রেহাই নেই উত্তরের জেলাগুলির। আসাম এবং মেঘালয়েও অতি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মৌসুমী অক্ষরেখা দক্ষিণের দিকে সরলে শনিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমার সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।

[আরও পড়ুন: ঢোকা নিয়ে বচসা, বনগাঁয় রোগীর আত্মীয়দের লক্ষ্য করে ‘গুলি’ নার্সিংহোম কর্তৃপক্ষের]

উত্তরবঙ্গের ৮ জেলাতেই বুধবার প্রবল বৃষ্টির সম্ভাবনা। ভারী বর্ষণ হতে পারে মূলত আলিপুরদুয়ার এবং কালিম্পংয়ে। ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ও কোচবিহারে। অন্যদিকে ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।
আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবারও অবস্থার উন্নতি হচ্ছে না আলিপুরদুয়ারে।
শুক্রবারেও দার্জিলিং শহর-সংলগ্ন পাহাড়ি অঞ্চলে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে শনিবার থেকে কিছুটা হলেও বৃষ্টি কমার সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। বৃষ্টির সম্ভাবনা রাজ্যের পশ্চিমের জেলাগুলিতেও।

অন্যদিকে কলকাতায় মূলত মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ দু’-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। সকাল থেকেই আদ্রতাজনিত অস্বস্তিতে ভুগবে দক্ষিণবঙ্গবাসীরা। বুধবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৩ থেকে ৯৮ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ৩৮.৮ মিমি।

[আরও পড়ুন: ওয়াল টিভি-মিউজিক সিস্টেম, বিনোদনের জন্য সব মজুত রাজ্যের এই সেফ হোমে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement