BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বৃষ্টি নাকি রোদ ঝলমলে আবহাওয়া থাকবে দোলে? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

Published by: Sayani Sen |    Posted: March 7, 2020 9:23 am|    Updated: March 7, 2020 9:23 am

MeT predicts light to moderate rain in Kolkata and adjucent area

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: ক্যালেন্ডার অনুযায়ী ভরা বসন্ত ঠিকই। তবে বৃষ্টি যেন পিছু ছাড়ছে না বাংলার। কখনও রোদ তো কখনও বৃষ্টি লেগেই আছে। শনিবার সকাল থেকেই মুখভার আকাশের। মাঝেমধ্যেই ঝিরঝিরে বৃষ্টিতে ভিজছে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, দিনভর এই আবহাওয়া বজায় থাকবে। রবিবার থেকে সামান্য আবহাওয়ার উন্নতি হতে পারে। তবে দোলে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

কিন্তু কেন ভরা বসন্তেও বৃষ্টিতে ভিজছে উত্তর এবং দক্ষিণবঙ্গ? হাওয়া অফিস সূত্রে খবর, একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তার ফলে দুই বঙ্গই কখনও হালকা আবার কখনও মাঝারি বৃষ্টিতে ভিজছে। শনিবার মুখভার করা আকাশ দেখে ঘুম ভেঙেছে রাজ্যবাসীর। দিনভর একইরকম আবহাওয়া বজায় থাকার সম্ভাবনা এড়ানো যাচ্ছে না। কলকাতাতেও হতে পারে দু-এক পশলা বৃষ্টি। উত্তরবঙ্গের ছবিও একইরকম। হালকা বৃষ্টিতে দিনভর ভিজবে কোচবিহার, আলিপুরদুয়ার, শিলিগুড়ি, মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ১৭.২ মিলিমিটার। বৃষ্টির জেরে অস্বস্তিকর গরমের হাত থেকে বাঁচবেন রাজ্যবাসী। বাড়বে উত্তর-পশ্চিম হাওয়ার দাপট। শনিবারের সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৩৮ থেকে ৯৫ শতাংশ। সকাল ও রাতের দিকে হালকা ঠান্ডা ভাব বজায় থাকবে।

[আরও পড়ুন: ‘বাচ্চা ছেলেরা বহিরাগতদের লাঠিপেটা করলে আপনাদের কী দোষ?’ ফের বেফাঁস অনুব্রত]

এখন একটাই লাখ টাকার প্রশ্ন দোলেও কী বৃষ্টিতে ভিজবে রাজ্য? যদিও আলিপুর আবহাওয়া দপ্তর অভয়বাণী দিয়েছে উৎসবমুখর বাঙালিকে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। সোম এবং মঙ্গলবার দোলের দিনে আকাশ পরিষ্কার থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তাই শনিবার ছাতা নিয়ে আপনাকে গুরুত্বপূর্ণ কাজ সারতে হলেও, রবিবার থেকে আর সঙ্গে ছাতা রাখার প্রয়োজন হবে না। পরিবর্তে বেশি করে রং, আবির কিনে ফেলুন। জমিয়ে উপভোগ করুন বসন্তোৎসব।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে