BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কলকাতা-সহ রাজ্যের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, তবে এখনই কাটবে না গরম

Published by: Sulaya Singha |    Posted: May 18, 2022 10:40 am|    Updated: May 18, 2022 10:40 am

MeT predicts rain in Kolkata and other districts of West Bengal | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: গরম আর অস্বস্তির মাঝে রাজ্যবাসীকে সাময়িক স্বস্তির খবর শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী কয়েক দিন কলকাতা-সহ একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা। যদিও এই বৃষ্টি গরম কমাবে না বলেই জানাচ্ছেন আবহবিদরা।

হাওয়া অফিসের (Alipore Weather Office) তরফে জানানো হয়েছে, কোচবিহার ও আলিপুরদুয়ারে অতিভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতেও। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গেও। পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ভিজতে পারে বৃষ্টিতে। এছাড়া কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি অথবা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা থাকছে বলে খবর।

[আরও পড়ুন: দেশে করোনার দৈনিক সংক্রমণ বাড়ল ১৬ শতাংশ, একদিনে মৃত্যু ৩৩ জনের]

বুধবার কলকাতার (Kolkata) আকাশ আংশিক মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকলেও গরম ও অস্বস্তি এখনই কাটবে না। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৫ শতাংশ। বৃষ্টি হয়েছে সামান্য। কিন্তু গরম কাটছে না। তাহলে কবে বঙ্গে ঢুকবে বর্ষা?

আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং আন্দামান সাগরের বেশিরভাগ অংশ ও দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামী ৪৮ ঘণ্টায় এই মৌসুমী বায়ু সম্পূর্ণ আন্দামান এবং দক্ষিণ বঙ্গোপসাগরে বেশিরভাগ অংশ এবং পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের একাংশে প্রবেশ করবে। যার জেরে আন্দামানে আগামী ৩ দিন টানা ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দেশে বর্ষার অনুকূল পরিবেশ বলেই জানিয়েছেন আবহবিদরা। তবে আগামিকাল, বৃহস্পতিবার থেকে শনিবার ফের তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে দেশের বেশ কয়েকটি রাজ্যে।

[আরও পড়ুন: SSC দুর্নীতিতে নাম জড়ানো মন্ত্রী পরেশ অধিকারী ‘উধাও’! মেয়েকে নিয়ে নামলেন না শিয়ালদহে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে