BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

একটানা বৃষ্টি থেকে কবে মিলবে রেহাই? জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস

Published by: Sayani Sen |    Posted: June 20, 2021 9:44 am|    Updated: June 20, 2021 9:44 am

MeT predicts rain to be stopped in Monday ।Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: দিনকয়েক ধরেই আকাশের মুখভার। বৃষ্টি (Rain) লেগেই রয়েছে। লাগাতার বৃষ্টিতে বাড়ছে নদীর জলস্তর। জলের তলায় কলকাতা-সহ একাধিক জেলার রাস্তাঘাট। রবিবারের আবহাওয়াও প্রায় একইরকম। কবে দেখা মিলবে ঝলমলে রোদের, তাই এখন লাখ টাকার প্রশ্ন। আবহাওয়ার পূর্বাভাস দিল হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, দক্ষিণ বাংলাদেশের উপর ঘূর্ণাবর্ত অবস্থান করছে। বঙ্গোপসাগর থেকে ঢুকছে প্রচুর জলীয় বাষ্প। তার প্রভাবে বাংলা জুড়ে দুর্যোগ লেগেই রয়েছে। রবিবার সারাদিন মেঘলা আকাশ থাকবে। হবে বৃষ্টিও। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার এবং কালিম্পংয়ে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি রয়েছে। উত্তর ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতাতেও দিনভর হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এদিকে, বৃষ্টির প্রভাবে কিছুটা হলেও কমেছে তাপমাত্রা। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৭ মিলিমিটার।

[আরও পড়ুন: মালদহ হত্যাকাণ্ড: খুনের আগে অপহরণের নাটক! বাবার থেকে আড়াই লক্ষ টাকা হাতিয়েছিল আসিফ]

রবিবারও মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। চলতি বছর বৃষ্টির রেকর্ড। এখনও পর্যন্ত ৫১ শতাংশ বেশি বৃষ্টিপাত হয়েছে বলেই আবহাওয়া দপ্তর সূত্রে খবর। তবে সোমবার থেকে দক্ষিণবঙ্গে কমতে পারে বৃষ্টি। রোদের দেখা পেতে পারেন দক্ষিণবঙ্গবাসী। কিন্তু সপ্তাহের মাঝামাঝি সময়ে ফের বৃষ্টির সম্ভাবনা। বর্ষার প্রভাবে বৃষ্টি হবে বলে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর।

[আরও পড়ুন: Madhyamik: আপলোড করা নম্বরে গরমিল থাকলে স্কুলের বিরুদ্ধে কড়া ব্যবস্থা, হুশিয়ারি পর্ষদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement