১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিয়েবাড়িতে কফি মেশিন ফেটে মৃত্যু অতিথির, আনন্দের আবহ বদলে গেল শোকে

Published by: Suparna Majumder |    Posted: November 23, 2021 10:14 am|    Updated: November 23, 2021 11:53 am

Mishap mars marriage ceremony at Suri, 1 person dead | Sangbad Pratdin

ছবি-শান্তনু দাস

নন্দন দত্ত, সিউড়ি: বিয়ে বাড়িতে কফি মেশিন ফেটে মৃত্যু হল স্বপন দাস (৫০) নামে এক নিমন্ত্রিতের। জখম আরও ২। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে সিউড়ির লম্বোদরপুরে এলাকায়। বিয়ের আনন্দ চোখের নিমেষে নিরানন্দে পরিণত হয়। যদিও বিয়ে সম্পন্ন হয়েছে। 

গত দু’বছর থমকে থাকার পর রবিবারই অগ্রহায়ন মাসের প্রথম বিয়ের দিন ছিল। লম্বোদরপুরের এক বিয়েবাড়িতে গিয়েছিলেন স্বপন দাস।  সিউড়ি নুড়াই পাড়ার বাসিন্দা তিনি। সিউড়ি আদালত চত্বরে চায়ের দোকান চালাতেন। সেই সুবাদেই বিয়েবাড়িতে চালু থাকা কফি মেশিনটিকে দেখার দয়িত্ব দিয়ে আমন্ত্রিতদের চা দিতে যান ক্যাটারিংয়ের দায়িত্বে থাকা লোকজন। তখনই এই দুর্ঘটনা ঘটে।

[আরও পড়ুন: COVID-19 Update: দেশে আরও কমল করোনার দাপট, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭৫৭৯ জন]

জানা গিয়েছে, কফি মেশিনে বাষ্প জমে তা নির্গত হতে না পেরে ফেটে যায়। ঘটনায় তিনজন জখম হন। সকলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক জানান, হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই স্বপনবাবুর মৃত্যু হয়। স্বপন দাসের পরিচিত তথা আইনজীবী মানবেন্দ্র মুখোপাধ্যায় জানান, মেশিনটিতে বিস্ফোরণের জেরে তার কলকবজা সব স্বপনবাবুর বুকে এসে লাগে। এর জেরেই মৃত্যু হয় তাঁর। স্বপনবাবুর দুই মেয়ে। বড় মেয়ের বিয়ে হয়ে গিয়েছে। ছোট মেয়ে মাধ্যমিক পরীক্ষার্থী। তার জন্যই বেশি চিন্তা ছিল স্বপনবাবুর। নিমন্ত্রণ রক্ষা করতে গিয়ে এভাবে তিনি প্রাণ হারাবেন, তা ভাবতে পারেনি কেউ। বাকি দুই জখমকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়েছে। তবে এ ব্যাপারে বিয়ে বাড়ির পক্ষ থেকে কিছু বলতে চাওয়া হয়নি।

উল্লেখ্য, সিউড়িতে এই প্রথম হলেও অসম-সহ দেশের নানা প্রান্তে এমন দুর্ঘটনা ঘটেছে। ক্যাটারিংয়ের দায়িত্বে থাকা বিভিন্ন সংস্থার তরফে জানা গিয়েছে, মেশিনে বাষ্প জমিয়ে তা দিয়ে সহজেই কফি তৈরি করা হয়। বিদ্যুৎচালিত এই যন্ত্রটি যে কোনও অনুষ্ঠানের অঙ্গ হয়ে উঠেছে। কিন্তু ক্যাটারাররা জানাচ্ছেন, মেশিনটির নিয়মিত পরিচর্যা ও বাষ্পমোচনের মুখগুলি পরিষ্কার না থাকে, তাহলে ভিতরে বাষ্প জমে সেটির বিস্ফোরণ ঘটে যেতে পারে। সম্ভবত দীর্ঘদিন কোনও অনুষ্ঠানে কফি মেশিনটি ব্যবহার না হওয়ায় এবং তার পরিচর্যার অভাবে এই বিস্ফোরণ ঘটেছে।

ছবি-শান্তনু দাস

[আরও পড়ুন: গাড়ির ধাক্কায় নাগেরবাজার উড়ালপুল থেকে ছিটকে নিচে পড়লেন মহিলা, হাসপাতালে মৃত্যু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে