১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19 Update: দেশে আরও কমল করোনার দাপট, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭৫৭৯ জন

Published by: Sucheta Sengupta |    Posted: November 23, 2021 9:21 am|    Updated: November 23, 2021 9:41 am

Coronavirus in India: 7579 new cases in last 24 hours, 236 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনার দাপট আরও কমছে। সোমবারের তুলনায় মঙ্গলবার আরও কমল আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus)আক্রান্তের সংখ্যা ৭৫৭৯ জন, মৃত্যু হয়েছে ২৩৬ জনের। একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১২,২০২ জন। কমছে অ্যাকটিভ কেসও। মোট আক্রান্তের মাত্র ০.৩৩ শতাংশ রোগী অ্যাকটিভ, যা গত ৫৩৬ দিনের মধ্য়ে সবচেয়ে কম। পুরোদমে শীত পড়ার আগে দেশের কোভিড (COVID-19) গ্রাফের এই পতন নিঃসন্দেহে স্বাস্থ্য বিশেষজ্ঞদের কাছে আশার বিষয়। 

 

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্য়া ৩ কোটি ৪৫ লক্ষ ২৬ হাজার ৪৮০।  সুস্থতার হারও বাড়ছে। ২৪ ঘণ্টায় আক্রান্তের তুলনায় একই সময়ের মধ্যে অনেক বেশি রোগী সুস্থ হয়ে উঠছেন।

[আরও পড়ুন: TMC in Tripura: হুমকি-সহ একাধিক অভিযোগে এবার ফিরহাদ হাকিমের বিরুদ্ধে ত্রিপুরায় দায়ের FIR]

তবে কেরলের (Kerala) সংক্রমণ নিয়ে এখনও জারি রয়েছে উদ্বেগ। গত ২৪ ঘণ্টায় দেশে মোট করোনা আক্রান্ত ৭৫৭৯ জনের মধ্য়ে ৩৬৯৮ জনই কেরলের। এই রাজ্যে একদিনে করোনার বলি ৭৫ জন। আর একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৭৫১৫ জন। 

এদিকে, টিকাকরণও চলছে জোরকদমে। টিকার জোড়া ডোজের পরও বুস্টার ডোজ নেওয়ার প্রয়োজনীয়তা নিয়ে স্বাস্থ্যমহলে বিস্তর আলোচনা, চর্চা হয়। তবে সম্প্রতি আইসিএমআর (ICMR) জানিয়ে দিয়েছে, নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া নিয়ে প্রয়োজনীয় কোনও বৈজ্ঞানিক ভিত্তি এখনও পাওয়া যায়নি। আইসিএমআরের মতে, জোড়া ডোজ হলেই তা করোনা প্রতিরোধের জন্য যথেষ্ট। সমস্ত নাগরিক যাতে দ্রুত ভ্যাকসিনের দ্বিতীয় ডোজও পান, তা দ্রুততার সঙ্গে করার জন্য কেন্দ্রকে জানানো হয়েছে।  

[আরও পড়ুন: মমতার পথে কেজরিওয়াল! পাঞ্জাবে জিতলেই ১৮ ঊর্ধ্ব মহিলাদের মাসিক ভাতার প্রতিশ্রুতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে