২৫ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৫ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

বিক্রম রায়, কোচবিহার: ফের গণপিটুনিতে মৃত্যুর ঘটনা ঘটল রাজ্যে। বৃহ্স্পতিবার ভোরে গরু চোর সন্দেহে দুই যুবককে বেধড়ক মারধর করা হয় কোচবিহারের ফুলেশ্বরী এলাকায়। গুরুতর আহত অবস্থায় তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই মৃত্যু হয় দু’জনের। ইতিমধ্যেই ঘটনায় তদন্ত শুরু করেছে তাপুরহাট ফাঁড়ির পুলিশ।

জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোরে কোচবিহারের ১ নম্বর ব্লকের পুঁটিমারির ফুলেশ্বরী এলাকা থেকে পিক আপ ভ্যানে দুটি গরু নিয়ে যাচ্ছিলেন দুই যুবক। অজ্ঞাত পরিচয় ওই যুবকদের দেখে সন্দেহ হয় স্থানীয়দের। তাঁরাই পথ আটকে ওই যুবককে জিজ্ঞাসাবাদ করতে শুরু করে। কিন্তু কোনও সদুত্তর দিতে পারেনি বাবলা মিঞা ও প্রকাশ দাস নামে ওই দুই যুবক। অভিযোগ, এরপরই ওই দু’জনকে বেধড়ক মারধর শুরু করে স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কোতোয়ালি থানার তাপুরহাট ফাঁড়ির পুলিশ। গুরুতর জখম অবস্থায় ওই দু’জনকে উদ্ধার করে কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায় পুলিশ। চিকিৎসা শুরুর কিছুক্ষণের ব্যবধানে মৃত্যু হয় দু’জনের।

death-2

[আরও পড়ুন: চলন্ত ট্রেনে উঠতে গিয়ে বিপত্তি, মৃত্যুর মুখ থেকে যাত্রীকে বাঁচিয়ে ‘হিরো’ RPF জওয়ান]

এদিনের ঘটনা প্রসঙ্গে কোচবিহারের এসপি সন্তোষ নিলাম্বকর বলেন, ‘প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, গরু চোর সন্দেহেই মাথাভাঙার বাসিন্দা ওই দুই যুবককে মারধর করা হয়েছিল। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে বেশ কয়েকজনকে। অবিলম্বে গোটা বিষয়টি স্পষ্ট হবে।’ কয়েকমাস আগেই বিধানসভায় পাশ হয়ে গিয়েছে গণপিটুনি প্রতিরোধ বিল৷ জীবনের অধিকারকে সুনিশ্চিত করতে এবং ব্যক্তিগত স্বাধীনতা রক্ষার্থে, এই বিলটি এনেছিল রাজ্য সরকার৷ মনে করা হয়েছিল বিল পাশের পর পারিপার্শ্বিক পরিস্থিতির বদল ঘটবে। গণপিটুনি রোধ করা সম্ভব হবে। কিন্তু বিল পাশের পরও কার্যত একই রয়েছে ছবিটা। প্রতিদিনই রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘটে চলেছে গণপিটুনির মতো ঘটনা।

[আরও পড়ুন: প্রাক্তন প্রেমিকার ছবিতে সিঁদুর পরিয়ে ফেসবুকে পোস্ট, পুলিশের জালে যুবক]

ছবি: দেবাশিস বিশ্বাস

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং