BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আগামী ২৪ ঘণ্টায় বঙ্গে ঢুকবে বর্ষা, বাইরে বেরনোর আগে জেনে নিন আর কী বলছে হাওয়া অফিস

Published by: Sayani Sen |    Posted: June 12, 2020 10:06 am|    Updated: June 12, 2020 10:08 am

An Images

প্রতীকী ছবি

নব্যেন্দু হাজরা: বৃহস্পতিবার থেকে মুখভার আকাশের। লুকোচুরি খেলছে মেঘ। মাঝেমধ্যেই চলছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। শুক্রবার সকালেও বদলাল না রাজ্যের আবহাওয়া। সকাল থেকে ঝিরঝিরে বৃষ্টিতে ভিজছে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টার মধ্যে বাংলায় ঢুকবে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু। আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে ভারী এবং দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, বর্তমানে রাজ্যের সীমানার কাছাকাছি দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু অবস্থান করছে। তাই আগামী ২৪ ঘণ্টার মধ্যেই বাংলায় ঢুকতে পারে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। অর্থাৎ বর্ষা বঙ্গের দোরগোড়ায় চলে এসেছে তা বলাই যায়। তার প্রভাবে যদিও ইতিমধ্যেই আকাশের মুখভার। চলছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত।

Rain

[আরও পড়ুন: প্রাক-প্রাথমিকের ইংরাজি বইয়ে বর্ণবিদ্বেষী পাঠ, সাসপেন্ড স্কুলের প্রধান শিক্ষিকা-সহ ২]

আগামী ৪৮ ঘণ্টায় কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস। এছাড়াও বঙ্গোপসাগরের উপর অবস্থান করছে একটি নিম্নচাপ। বর্তমানে তা শক্তি বাড়িয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। তার ফলে আগামী ২৪ ঘণ্টায় ওড়িশা উপকূলে ভারী বৃষ্টি হতে পারে। তাই মৎস্যজীবীদের ওড়িশা ও অন্ধ্র উপকূলের দিকে যেতে নিষেধ করা হয়েছে।

শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩১.২ ডিগ্রি সেলসিয়াস। তবে বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি থেকে এখনই মুক্তি পাওয়ার কোনও সম্ভাবনা নেই। আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলেই আশঙ্কার কথা শুনিয়েছেন আবহবিদরা।

[আরও পড়ুন: টিকা নিতে গিয়ে শিশুর শরীরে ঢুকে গেল ভাঙা সূচ, চূড়ান্ত ‘গাফিলতি’ রাজ্যের স্বাস্থ্যকর্মীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement