BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: পুজোর মুখে একধাক্কায় অনেকটা কমল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ, মৃত্যু একজনের

Published by: Tiyasha Sarkar |    Posted: September 19, 2022 8:20 pm|    Updated: September 19, 2022 8:20 pm

More 139 people tested COVID-19 positive in West Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর (Durga Puja 2022) আর হাতে গোনা কয়েকটা দিন বাকি। চারিদিকে সাজো সাজো রব। এসবের মাঝে রাজ্যের কোভিড গ্রাফেও স্বস্তি। গত ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন  দেড়শোরও কম। তবে প্রাণ গিয়েছে একজনের। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus)আক্রান্ত হয়েছেন ১৩৯ জন, যা আগের দিন ছিল ২৬৭।  অর্থাৎ সংক্রমণ আগের দিনের তুলনায় অনেকটা কমেছে। বঙ্গে মোট কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২১,১১,১৯৬ জন। একদিনে করোনা জয় করেছেন ১৯০ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ২০,৮৭,৪৭৫ জন।শতকরা হিসেবে ৯৮.৮৮ শতাংশ। 

[আরও পড়ুন: ইডি-সিবিআইয়ের অতিসক্রিয়তার বিরোধিতায় আনা নিন্দা প্রস্তাব পাশ বিধানসভায়, উষ্মাপ্রকাশ শুভেন্দুর]

এবার আসা যাক পজিটিভিটি রেট ও অ্যাকটিভ কেসের পরিসংখ্যানে। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম বুলেটিনে দেখা যাচ্ছে, এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২২৩১। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও কম। এর মধ্যে ৭৯ জন হাসপাতালে ভরতি। এই সংখ্যা সামান্য উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪,৩৬৬ টি। যার মধ্যে মাত্র ৩.১৮ শতাংশ রিপোর্ট পজিটিভ।

বাঙালির সবচেয়ে বড় উৎসব অর্থাৎ দুর্গাপুজোয় ভিড় হওয়ার প্রবল সম্ভাবনা। সেখান থেকে যাতে কোভিড সংক্রমণ না ছড়ায়, সেদিকে নজর দিচ্ছেন স্বাস্থ্যকর্তারা। ফলে টিকাকরণের (Corona Vaccination) উপরেও গুরুত্ব দেওয়া হচ্ছে। যদিও  গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে ৩, ৭৭২ টি ডোজ দেওয়া হয়েছে। চলছে বুস্টার ও প্রিকশন ডোজ দেওয়ার কাজ। উৎসবের মরশুমে সামান্য অসাবধানতা বড়সড় বিপদ ডেকে আনতে পারে বলেই মনে করা হচ্ছে। তাই মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারের উপর বিশেষ জোর দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: দীর্ঘদিন গা ঢাকা দিয়েও শেষরক্ষা হল না, NIA’র হাতে গ্রেপ্তার মাওবাদী নেতা সম্রাট চক্রবর্তী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে