BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইডি-সিবিআইয়ের অতিসক্রিয়তার বিরোধিতায় আনা নিন্দা প্রস্তাব পাশ বিধানসভায়, উষ্মাপ্রকাশ শুভেন্দুর

Published by: Tiyasha Sarkar |    Posted: September 19, 2022 5:46 pm|    Updated: September 19, 2022 6:31 pm

Bengal assembly passes resolution against ED-CBI | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি-সিবিআইয়ের অতিসক্রিয়তা নিয়ে আনা নিন্দা প্রস্তাব পাশ বিধানসভায়। পক্ষে ভোট পড়েছে ১৮৯ টি, বিপক্ষে ৬৪টি। নিন্দা প্রস্তাব পাশের পরই সাংবাদিক বৈঠক এ নিয়ে উষ্মাপ্রকাশ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

সোমবার বিধানসভার ১৬৯ ধারা মোতাবেক ‘নিন্দা প্রস্তাব’ পেশ করেন রাজ্যের শাসকদলের দুই বিধায়ক নির্মল ঘোষ এবং তাপস রায়। প্রস্তাবে বলা হয়েছিল, বিভিন্ন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বিগত কয়েক বছর ধরে কিছু বিষয়ে তদন্ত প্রক্রিয়া চালাচ্ছে। উক্ত তদন্তকার্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি নিরপেক্ষতা বজায় না রেখে শুধুমাত্র রাজ্যের শাসকদলের বিধায়ক এবং নেতৃবৃন্দকে নিশানা করছে। এবং তদন্তপ্রক্রিয়া চালানোর নামে আতঙ্কের পরিবেশ তৈরি করছে।

[আরও পড়ুন: দশমীতে মাছ ও পান খেয়ে দেবী বরণ করেন মহিলারা, জানেন শ্রীরামপুর রাজবাড়ির দুর্গাপুজোর ইতিহাস?]

ইডি-সিবিআইয়ের (CBI) বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগও আনে রাজ্যের শাসকদল। এ প্রসঙ্গে নিন্দাপ্রস্তাবে বলা হয়, বিভিন্ন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা রাজ্যের প্রধান বিরোধী দলের এবং নেতৃবৃন্দ যাদের বিরুদ্ধে অনেক অভিযোগ আছে তাঁদের প্রতি নরম মনোভাব প্রদর্শন করছে এবং উদ্দেশ্যপ্রণোদিত হয়ে শাসকদলের জনপ্রতিনিধি ও নেতৃবৃন্দকে হয়রান ও গ্রেপ্তার করে রাজ্যে এক অস্থির পরিস্থিতির সৃষ্টি করার চেষ্টা করছে। এই প্রস্তাবের তীব্র বিরোধিতা করে বিজেপি। 

তবে এদিন প্রস্তাবের পক্ষে ভোট পড়ে ১৮৯ টি। বিপক্ষে ভোট পড়ে ৬৪ টি। অর্থাৎ বিধানসভায় পাশ হয়ে গিয়েছে শাসকদলের আনা নিন্দা প্রস্তাব। এ বিষয়ে শুভেন্দু অধিকারী বলেন, “যুক্তি ও নথি-সহ নিন্দা প্রস্তাবের বিরোধীতা করেছিলাম।” এরপরই তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তোপ দাগেন। মুখ্যমন্ত্রী আগেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির অধিকার খর্ব করেছিলেন বলেই দাবি করেন।

[আরও পড়ুন: গরু পাচার মামলার তদন্তে সায়গল হোসেনের মা ও স্ত্রীকে তলব ইডি’র, দিল্লিতে হাজিরার নির্দেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে