BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গরু পাচার মামলার তদন্তে সায়গল হোসেনের মা ও স্ত্রীকে তলব ইডি’র, দিল্লিতে হাজিরার নির্দেশ

Published by: Sayani Sen |    Posted: September 19, 2022 10:29 am|    Updated: September 19, 2022 10:54 am

Saigal Hussain's mother and wife summoned by ED on cattle smuggling case । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরু পাচার মামলার তদন্তে আরও তৎপর ইডি। এবার সায়গল হোসেনের মা এবং স্ত্রীকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সূত্রের খবর, দিল্লির সদর দপ্তরে ডেকে পাঠানো হল তাঁদের। ইডি’র তলবের বিরুদ্ধে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হতে পারেন সায়গলের মা ও স্ত্রী।

২০২০ সাল থেকেই গরু পাচার মামলায় তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সে বছরই এনামুল হককে গ্রেপ্তার করে সিবিআই। বর্তমানে তিহার জেলেই ঠাঁই হয়েছে তার। এনামুলের সঙ্গে সায়গলের প্রত্যক্ষ যোগসাজশের প্রমাণ পান তদন্তকারীরা। এরপরই গরু পাচার মামলায় সিবিআইয়ের নজরে আসে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেন। শেষমেশ তাকে গ্রেপ্তার করে সিবিআই। বর্তমানে আসানসোল বিশেষ সংশোধনাগারে রয়েছে সে। সূত্রের খবর, সিবিআই সায়গলের প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তির হদিশ পেয়েছে।

[আরও পড়ুন: পুজোয় কলকাতায় ব্যাপক যানজটের আশঙ্কা, ভিড় সামলানোই চ্যালেঞ্জ পুলিশের]

ইডি সূত্রে খবর, সায়গল তার বেশিরভাগ সম্পত্তি মা এবং স্ত্রীর নামে রেখেছে। সায়গল গ্রেপ্তারির পর থেকে অ্যাকাউন্ট থেকে অন্যত্র সরিয়ে রাখা হচ্ছে বলেও খবর। আর সেই সংক্রান্ত তথ্যের খোঁজে সায়গলের মা এবং স্ত্রীকে জেরা করতে চান তদন্তকারীরা। সূত্রের খবর, চলতি সপ্তাহেই দিল্লির সদর দপ্তরে ডেকে পাঠানো হয়েছে তাদের। ইডি’র তলবের বিরুদ্ধে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হতে পারেন সায়গলের মা ও স্ত্রী।

সায়গল একজন সরকারি কর্মী হওয়া সত্ত্বেও কীভাবে পাহাড় প্রমাণ সম্পত্তির মালিক হলেন, তার উৎস খতিয়ে দেখতে চায় ইডি। সে কারণে তাকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করার আবেদন জানানো হয়। অনুমতি পেতে দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতে আবেদন জানায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তবে আদালত ইডি’র আরজি খারিজ করে দেয়। এবার সায়গল মা এবং স্ত্রীকে দিল্লির ইডি দপ্তরে যান কিনা, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: ‘মুখ বন্ধ রাখুন, প্রকাশ্যে কোনও কথা নয়’, বৈঠকে রাজ্য নেতাদের কড়া বার্তা বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে