BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমিত পাঁচশোর বেশি, পজিটিভিটি রেট ৪.৭ শতাংশ

Published by: Tiyasha Sarkar |    Posted: August 9, 2022 8:15 pm|    Updated: August 9, 2022 9:08 pm

More 525 people tested COVID-19 Positive in West Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাগে এসেও আসছে না মারণ করোনা (Coronavirus)। গত ২৪ ঘণ্টায় সামান্য হলেও ফের বাড়ল রাজ্যের সংক্রমণ। নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫২৫ জন। একদিনে করোনার বলি ৫ জন।

রাজ্যের স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে কোভিড আক্রান্তদের মধ্যে ১৬৬ জন কলকাতার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে ওই জেলা। আগের দিনের তুলনায় বেশ খানিকটা বেড়েছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। ওই জেলাতে করোনা আক্রান্ত হয়েছেন ১১১ জন। আগের দিন সংখ্যাটা ছিল ৬২। আলিপুরদুয়ার ও কালিম্পং বাদে গত ২৪ ঘণ্টায় রাজ্যের সমস্ত জেলা থেকেই নতুন সংক্রমিতের হদিশ মিলেছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০, ৯৯, ৯৫৮। পজিটিভিটি রেট ৪.৭ শতাংশ।

[আরও পড়ুন: বীরভূমে ১৪ নম্বর জাতীয় সড়কে ভয়ংকর দুর্ঘটনা, মৃত অটোচালক ও আট মহিলা শ্রমিক]

একদিনে রাজ্যে করোনা প্রাণ কেড়েছে মোট ৫ জনের। তাঁদের মধ্যে ২ জন পশ্চিম মেদিনীপুরের। বীরভূমে, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার একজন করে করোনার বলি। ফলে এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২১, ৪০৫ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাজয়ীর সংখ্যা ৮৬৮ জন। ফলে মোট করোনাজয়ীর সংখ্যা ২০,৭১,৫৯৯ জন। 

পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে রাজ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৬, ৯৫৪ জন। হোম আইসোলেশনে রয়েছেন ৬, ৬৮৮ জন। আর হাসপাতালে ভরতি ২৬৬ জন করোনা আক্রান্ত। কোভিডবিধি উঠে গেলেও সংক্রমণ রুখতে নমুনা পরীক্ষা চলছে। একদিনে ১০ হাজার ৯৯৫ টি নমুনা পরীক্ষা হয়েছে। টেস্টিংয়ের পাশাপাশি টিকাকরণও চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ৩ লক্ষ ৯৪ হাজার ৬৬৮ জন।

[আরও পড়ুন: ‘সবার বাড়ি গিয়ে চিকিৎসা করবেন তো?’, অনুব্রত ইস্যুতে সরকারি চিকিৎসকদের প্রশ্ন অনুপমের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে