১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কড়া বিধিনিষেধের সুফল! রাজ্যের দৈনিক সংক্রমণ নামল ছ’হাজারের নিচে

Published by: Tiyasha Sarkar |    Posted: June 7, 2021 7:02 pm|    Updated: June 7, 2021 7:05 pm

More 5887 people tested COVID-19 people in West Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এপ্রিলের শুরু থেকে হু হু বাড়ছিল রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে স্তব্ধ করে দেওয়া হয় গণ পরিবহণ। বিধিনিষেধ জারি হয় একাধিক ক্ষেত্রে। এই নিষেধাজ্ঞায় যে কিছুটা হলেও বাগে এসেছে মারণ ভাইরাস, তা বলাই বাহুল্য। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত হয়েছেন ৫, ৮৮৭ জন। যা আগের দিনের তুলনায় বেশ কিছুটা কম। অত্যন্ত সামান্য হলেও নিম্নমুখী মৃত্যুও। সুস্থতার হার প্রায় ৯৭ শতাংশ। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিতদের মধ্যে ১,১৮১ জন উত্তর ২৪ পরগনার (North 24 Parganas)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে ওই জেলা। তবে আগেরদিনের তুলনায় একটু হলেও কমেছে সংক্রমিতের সংখ্যা। দ্বিতীয় স্থানে কলকাতা। নিম্নমুখী সেখানকার গ্রাফও। একদিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ৬১০ জন। বহুদিন পর গত ২৪ ঘণ্টায় কলকাতার দৈনিক সংক্রমণ এত কম। তৃতীয় স্থানে উঠে এসেছে হুগলি। একদিনে সংক্রমিত সেখানকার ৪৫১ জন। হাওড়া চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ৩৬১ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা (CoronaVirus) গ্রাফও বেশ খানিকটা নিম্নমুখী। একদিনে দার্জিলিংয়ে সংক্রমিত ৩৩৫ জন।  মোট আক্রান্তের সংখ্যা ১৪,৩২,০১৯।

[আরও পড়ুন: ‘অডিও ক্লিপ’ বিতর্কের জের, হুগলির প্রাক্তন বিজেপি সভাপতিকে শোকজ করল দল]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১০৩ জনের। যা আগের দিনের তুলনায় সামান্য কম। এদিনের মৃতদের মধ্যে ৩২ জনই উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে ওই জেলা। দ্বিতীয় স্থানে কলকাতা (Kolkata)। সেখানে একদিনে মৃত্যু হয়েছে ২৩ জনের। উল্লেখ্যযোগ্যভাবে জলপাইগুড়িতে বেড়েছে মৃত্যু। একদিনে করোনার বলি হয়েছেন ১০ জন। এখনও পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬, ৩৬২। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১৪, ৩৫২ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৩, ৮৮, ৭৭১। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৬. ৯৮ শতাংশ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement