১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: গত ২৪ ঘণ্টায় রাজ্যে একধাক্কায় অনেকটা কমল সংক্রমণ, মৃত ১৩

Published by: Tiyasha Sarkar |    Posted: August 1, 2021 7:15 pm|    Updated: August 22, 2022 4:05 pm

More 701 people tested COVID-19 positive in West Bengal | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের এক ধাক্কায় অনেকটা কমল রাজ্যের দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টা রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭০১ জন। আগের দিন যা ছিল ৭৫০-এর বেশি। তবে বেড়েছে মৃত্যু। একদিনে রাজ্যে করোনার বলি ১৩ জন। সুস্থতার হার ৯৮.০৯ শতাংশ। পজিটিভিটি রেট ১.৬১ শতাংশ। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ৯৩ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে ওই জেলা, তবে সামান্য হলেও বেড়েছে সংক্রমণ।  দ্বিতীয় স্থানে ফের দার্জিলিং (Darjeeling)। একদিনে সংক্রমিত সেখানকার ৬৪ জন। তৃতীয় স্থানে কলকাতা (Kolkata)। একদিনে সেখানকার ৬০ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস।  চতুর্থ স্থানে নদিয়া (Nadia)। সেখানে একদিনে সংক্রমিত ৪৯ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় কম বেশি রাজ্যের বাকি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। একদিনে পজিটিভিটি রেট ১.৬১ শতাংশ। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,২৮,৭২০।

[আরও পড়ুন: ৫৬ বছর পর ফের দুই বাংলার রেল যোগাযোগ, পণ্যবাহী Train ছুটল হলদিবাড়ি থেকে চিলাহাটি]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৩ জনের। মৃত্যুর নিরিখে প্রথম স্থানে দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়া। একদিনে করোনার বলি সেখানকার ৩ জন করে। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮,১৪৯ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৮২৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪,৯৯,৫৯৭। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.০৯ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ৬১৭ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১,৫৭,৭৪,০৯১ জনের। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০। 

[আরও পড়ুন: জলের তোড়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল TMC কার্যালয়, দেখুন সেই মুহূর্তের ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে