১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা, গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত ৭৪৫ জন

Published by: Tiyasha Sarkar |    Posted: June 23, 2022 6:18 pm|    Updated: June 23, 2022 7:19 pm

More 745 people tested COVID-19 positive in West Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দাপট শুরু করোনার (Coronavirus)। গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় অনেকটা বাড়ল সংক্রমণ। একদিনে বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৪৫ জন। যা আগের দিন ছিল ২৯৫। আক্রান্তদের মধ্যে ৩৩৯ জনই কলকাতায়। এই কোভিড গ্রাফ নিঃসন্দেহে দুশ্চিন্তার ভাঁজ ফেলেছে রাজ্যবাসীর কপালে। 

বছর শুরুতে করোনা চোখ রাঙালেও দ্রুতই তা আয়ত্তেও এসেছিল। কার্যত উধাও হয়েছিল করোনা। ফলত স্বাভাবিক জীবনে ফিরেছে রাজ্যবাসী। রাস্তাঘাটে অনেকেই মাস্ক, স্যানিটাইজার ব্যবহারও বন্ধ করে দিয়েছেন। এরই মাঝে নতুন করে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তদের মধ্যে ৩৩৯ জন কলকাতার। অর্থাৎ সংক্রমণের নিরিখে প্রথমে ওই জেলা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে সংক্রমিত সেখানকার ২৩৮ জন।

[আরও পড়ুন: নিখোঁজ গরু-কুকুর, এদিক ওদিক পায়ের ছাপ, বাঘের আতঙ্কে ত্রস্ত ইসলামপুর]

দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি-সহ একাধিক জেলা থেকে সংক্রমিতের হদিশ মিলেছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় বেড়ে হয়েছে ২০, ২৩, ৫৮৭ জন। পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৭.৩০ শতাংশ। একদিনে অ্যাকটিভ কেসের সংখ্যা ৩০২০। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন ২৯২৪ জন। আর হাসপাতালে ভরতি ৯৬ জন করোনা আক্রান্ত। এদিকে, বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা রোগীর সংখ্য়া বেড়ে দাঁড়াল ২৪৪৬ জন।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১৭১ জন। অর্থাৎ মোট করোনাজয়ীর সংখ্যা ১৯, ৯৯, ৩৩৫। সুস্থতার হার ৯৮.৮০ শতাংশ। তবে এদিন করোনা প্রাণ কাড়েনি। ফলে এখনও পর্যন্ত রাজ্যে করোনার বলি ২১, ২১২।  মৃত্যুহার ১.০৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১০, ২০৫ জনের। এখনও পর্যন্ত করোনা পরীক্ষা হয়েছে ২৫, ৪৯৬, ৬৩০ জনের। একদিনে টিকাকরণ হয়েছে ৭১, ৩৯৮ জনের।

[আরও পড়ুন: বিবাহবহির্ভূত সম্পর্কে জটিলতা? হালিশহরের ফ্ল্যাট থেকে গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধারে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে