২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

রাজ্যে ঊর্ধ্বমুখী সুস্থতার হার, দেখে নিন বাংলার বিভিন্ন জেলার করোনা পরিস্থিতি

Published by: Sulaya Singha |    Posted: September 26, 2020 8:15 pm|    Updated: September 26, 2020 8:22 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় প্রতিদিনই উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনার সার্বিক করোনা পরিস্থিতি। শনিবারও তার ব্যতিক্রম হল না। এদিনও আক্রান্ত ও মৃত্যুর নিরিখে কলকাতাকে ছাপিয়ে গেল পাশের জেলা। সেখানে একদিন করোনায় আক্রান্ত প্রায় ৭০০ জন। তবে উদ্বেগের মধ্যেই স্বস্তি দিচ্ছে রাজ্যের ঊর্ধ্বমুখী সুস্থতার হার। ৮৭ শতাংশেরও বেশি মানুষ ইতিমধ্যেই করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের এদিনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৮১ জন। যার মধ্যে শুধু কলকাতায় ৬৬৮ জনের শরীরে সংক্রমিত ভাইরাস। যে সংখ্যাটা গতকালের তুলনায় কম। তবে উত্তর ২৪ পরগনায় চেহারাটা বেশ ভয়াবহ। একদিনে সে জেলায় আক্রান্ত ৬৯৮ জন। এরপরই তালিকায় রয়েছে দক্ষিণ ২৪ পরগনা (১৯৪), হাওড়া (১৭০), পশ্চিম মেদিনীপুর (১৪৬) ও হুগলি (১৪০)। তবে পূর্ব বর্ধমান (৫৬), বীরভূম (৭৭), পুরুলিয়া (৫৩) জেলায় সংক্রমিতের সংখ্যা আগের তুলনায় কম। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৪৪ হাজার ২৪০ জন। একদিনে মৃত্যু হয়েছে ৫৬ জনের। তার মধ্যে কলকাতায় মৃত যেখানে ১৩ জন, সেখানে উত্তর ২৪ পরগনায় করোনার বলি ১৪ জন। বাংলায় এখনও পর্যন্ত এই মারণ ভাইরাস প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৭২১ জন।

[আরও পড়ুন: চলন্ত বাসে প্রসব, সহযাত্রী অভিজ্ঞ নার্সের হাত ধরে নিরাপদেই পৃথিবীর আলো দেখল নবজাতক]

তবে মোট আক্রান্তের সংখ্যাটা উদ্বেগজনক হলেও রাজ্যবাসীকে কিছুটা স্বস্তি দিচ্ছে অ্যাকটিভ কেসের সংখ্যা। এতেই স্পষ্ট যে বেশিরভাগ মানুষই সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে অ্যাকটিভ কেস ২৫ হাজার ৫৪৪। যদিও গ্রাফটা গত দুদিনে উপরের দিকেই উঠেছে। তবে বাড়ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯৫৫ জন। ফলে রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা ২ লক্ষ ১৩ হাজার ৯৭৫ জন। সুস্থতার হার ৮৭.৬১ শতাংশ।

করোনা মোকাবিলায় কোমর বেঁধে নেমেছে প্রশাসন। যতদিন না পর্যন্ত ভ্যাকসিন আসছে ততদিন ভরসা টেস্টিং। তাই ক্রমশ বাড়ানো হচ্ছে পরীক্ষা। এদিন করোনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ২৮৫ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ৩০ লক্ষ ৫৫ হাজার ৩৯ জনের।

[আরও পড়ুন: অনুব্রত মণ্ডলকে খুনের হুমকি কাণ্ডে ধৃতের বাড়ি থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র, বাজেয়াপ্ত কার্তুজ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement