৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের ত্রাতার ভূমিকায় অধীর চৌধুরি, ভিন রাজ্যে মৃত শ্রমিকের দেহ ফেরাচ্ছেন বহরমপুরের সাংসদ

Published by: Tiyasha Sarkar |    Posted: June 11, 2020 3:35 pm|    Updated: June 11, 2020 3:35 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলে রেল দুর্ঘটনায় মৃত ছেলেকে ঘরে ফেরাতে স্থানীয় প্রশাসনের দ্বারস্থ হয়েও কোনও সুরাহা পায়নি পরিবার। উলটে কিছুটা নিরাশ হয়েই ঘরে ফিরতে হয়েছিল তাঁদের। ঠিক সেই সময়ই মুর্শিদাবাদের জলঙ্গির ওই পরিবারের পাশে দাঁড়ালেন বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরি। প্রায় ৭০ লক্ষ টাকা ব্যায় করে যুবকের দেহ ঘরে ফেরানোর ব্যবস্থা করেছেন তিনি। জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেলেই জলঙ্গিতে ফিরবে দেহ। 

ঘটনার সূত্রপাত ৫ জুন। ওই দিন রাজ্যে ফেরার জন্য কেরল থেকে ট্রেনে ওঠেন মুর্শিদাবাদের জলঙ্গির বাসিন্দা আসাদুল ইসলাম। মাঝপথে আচমকা ট্রেন থেকে পড়ে যান তিনি। রেলপুলিশের তরফে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তাররা মৃত বলে ঘোষণা করেন। এরপরই যুবকের মৃত্যুর খবর পৌঁছয় জলঙ্গিতে। সেই থেকে লড়াই শুরু পরিবারের। কীভাবে ছেলেকে শেষ দেখা দেখবেন বুঝতে পারছিলেন না পরিবারের সদস্যরা। অসহায়ের মতো যুবকের দেহ ঘরে ফেরাতে থানা থেকে মুর্শিদাবাদ জেলা প্রশাসনের আধিকারিকদের কাছে আরজি জানিয়েছেন তাঁরা। কিন্তু তাতে ইতিবাচক কোনও ইঙ্গিতই মেলেনি। এরপরই সাংসদ অধীর চৌধুরির দ্বারস্থ হন মৃতের পরিজনরা। বিষয়টি জেনেই সাহায্যের হাত বাড়ান সাংসদ।

ambulance

[আরও পড়ুন: সাগর দত্ত মেডিক্যালে করোনা চিকিৎসা নিয়ে ক্ষোভ, কর্মবিরতিতে ইন্টার্ন-জুনিয়র ডাক্তাররা]

এরপরই কংগ্রেস সাংসদ নিজের উদ্যোগে যোগাযোগ করেন কেরলের কংগ্রেস নেতাদের সঙ্গে। বিষয়টি জানতে পেরেই জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে সমস্ত ব্যবস্থা করেন কেরলের সাংসদ এবং বিধায়করা। ময়নাতদন্তের রিপোর্ট মেলার পর করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসতেই সমস্ত নিয়ম মেনে অ্যাম্বুল্যান্সে যুবকের দেহ পাঠানো হয় বাড়ির উদ্দেশ্যে। বৃহস্পতিবার বিকেলেই ঘরে পৌঁছবে দেহ। এখন ছেলের অপেক্ষায় মুহূর্ত গুণছেন পরিবারের সদস্যরা। বারবার ধন্যবাদ জানাচ্ছেন অধীরবাবুকে। কারণ, সবাই যখন মুখ ফিরিয়েছিল ঠিক সেই সময় ত্রাতার ভূমিকায় হাজির হয়েছেন সাংসদ।

[আরও পড়ুন: পর্যটকদের জন্য সুখবর, আনলক ওয়ানেই স্বাস্থ্যবিধি মেনে খুলছে দিঘার হোটেল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement