৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপিতে যোগ দেওয়ার পর এই প্রথম ক্ষোভের মুখে মুকুল রায়। শুক্রবার হাওড়ার আমতায় এক বিজেপি নেতার বাড়িতে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু সেখানে যাওয়ার আগে মুকুল রায়কে কালো পতাকা দেখানো হয়। চলে বিক্ষোভ।

[জি ডি বিড়লা কাণ্ডে সিবিআই তদন্তের দাবিতে আদালতে নির্যাতিতার বাবা]

কয়েক দিনে আগে আমতার কালীপুর গ্রাম পঞ্চায়েতের বিজেপির প্রধান আক্রান্ত হন। দলীয় নেতা শ্যামল ভৌমিককে দেখতে যাওয়ার জন্য এদিন রওনা দিয়েছিলেন মুকুল রায়। কালীপুরের এক কিলোমিটার আগে তৈরি ছিলেন স্থানীয় বাসিন্দারা। তারা বিজেপি নেতার পথ আটকান। বিক্ষুব্ধদের বক্তব্য ১০০ দিনের প্রকল্পের টাকা ঠিকমতো মিলছে না। বিজেপি নেতা হিসাবে মুকুল রায় এর দায় এড়াতে পারেন না। মুকুলের ব্যাখ্যা চাওয়ার জন্য পথ অবরোধ করেন তারা। মুকুলের সঙ্গে ছিল বিজেপির বাইক বাহিনী। তাদেরও পথ আটকে দেওয়া হয়। মুকুল রায়কে দেখানো হয় কালো পতাকা। এরপর পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। স্থানীয় গ্রামবাসীদের সঙ্গে মুকুল রায়ের অনুগামীদের মধ্যে হাতাহাতি বাধে। এলাকার বাসিন্দাদের বক্তব্য তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা প্ররোচনায় অশান্তি বাধায় বিজেপির লোকজন। যদিও গেরুয়া শিবিরের দাবি তৃণমূলের উসকানিতে পথ অবরোধ করা হয়। তবে বিজেপি শাসকের দিকে আঙুল তুললেও বিক্ষোভকারীদের সঙ্গে অবশ্য তৃণমূলর পতাকা ছিল না। শেষ পর্যন্ত মুকুল রায়ের সঙ্গে থাকা নিরাপত্তারক্ষীরা পরিস্থিতি সামাল দেন। গন্তব্যের দিকে রওনা দেন মুকুল রায়।

গ্রামবাসীদের এই ক্ষোভ মুখ খুলেছেন এলাকার শাসক দলের নেতারা। তাদের বক্তব্য ১০০ দিনের প্রকল্পর কাজ বন্ধ রয়েছে। কেন্দ্র টাকা দেওয়া বন্ধ করে দিয়েছে। কাজ না পেয়ে সাধারণ মানুষের এই ক্ষোভ তাই স্বাভাবিক। সম্প্রতি কয়েকটি জেলায় সফরে গিয়ে বিক্ষোভের মুখে পড়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কয়েক জায়গায় অবস্থা এতটাই খারাপ ছিল যে মাঝপথে কর্মসূচি ছেড়ে চলে আসতে হয়েছিল দিলীপ ঘোষকে। সেই রোগ কি মুকুল রায়ের ক্ষেত্রেও সংক্রমিত হল। এই প্রশ্ন তুলছেন শাসক দলের কেউ কেউ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং