BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সারদা-নারদা নিয়ে কেন্দ্রকে তোপ, কর্মীদের স্বচ্ছতায় ভরসা মমতার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 21, 2017 10:23 am|    Updated: July 21, 2017 3:20 pm

Narada, Saradha Centre’s pressure tactic: Mamata Banerjee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রের বিভিন্ন নীতি নিয়ে বিরোধিতার পারদ যত চড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, ততই চাপ বেড়েছে সারদা-নারদায়। দলের একের পর এক নেতা মন্ত্রীকে ডাক পাঠিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। শহিদ দিবসের মঞ্চ থেকে এ নিয়ে তৃণমূল সুপ্রিমো বার্তা দেবেন, তা প্রত্যাশিতই ছিল। সেইমতোই সারদা-নারদা নিয়ে দলকে আড়াল করে কর্মীদের স্বচ্ছতায় পুরো ভরসা রাখলেন নেত্রী।

[ ২১ জুলাই LIVE: ‘দিল্লিকে বোল্ড আউট করার ডাক মমতার’ ]

নোট বাতিল থেকে জিএসটি- কেন্দ্রের নানা নীতি নিয়ে বিরোধিতার সুর চড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের মধ্যে একমাত্র তিনিই ধারাবাহিকভাবে নোট বাতিলের বিরোধিতা করেছেন। কেন্দ্র বিরোধিতায় তৃতীয় ফ্রন্ট গড়ার ক্ষেত্রেও তিনিই অগ্রণী। আর এ নিয়েই কেন্দ্রের সাঁড়াশি চাপে প্রায় ওষ্ঠাগত প্রাণ তৃণমূল শিবিরের। সারদা-নারদার ঘটনা সত্ত্বেও বিপুল জন সমর্থন নিয়েই দ্বিতীয়বার ক্ষমতায় এসেছিল তৃণমূল সরকার। কিন্তু ক্রমাগত এই কেলেঙ্কারি নিয়ে চাপ দিয়ে সাধারণ মানুষের কাছে তৃণমূলের গ্রহণযোগ্যতা ক্ষুণ্ণ করার রাজনৈতিক কৌশলই নেওয়া হয়েছে বলে মনে করেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। দলীয় কর্মীদের মধ্যেও কোথাও কোথাও অসন্তোষ দেখা দিয়েছে এ নিয়ে। ২১-এর মঞ্চ থেকে এসব কিছু নিয়েই বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পালটা তাঁর প্রশ্ন, কেন এতদিন ধরে চলছে সারদা-নারদা মামলা? রাজনৈতিক কারণেই একে একের পর এক নেতা-নেত্রীদের ডাকা হচ্ছে বলেই অভিযোগ তাঁর। কিন্তু মঞ্চ থেকেই তিনি সাফ জানালেন, এসবে কিছু আসে যায় না। দলীয় কর্মীদের স্বচ্ছতায় তিনি এখনও পূর্ণ আস্থা রাখেন। তাঁর বিশ্বাস, অন্যান্য রাজনৈতিক দলগুলির থেকে এখনও তৃণমূলের স্বচ্ছতা অনেক বেশি। তাঁর দাবি, চাইলে তৃণমূলের তিরিশ লক্ষ কর্মীকে গ্রেপ্তার করতে পারে। আরও তিরিশ লক্ষ কর্মী জন্ম নেবে। ভয় দেখিয়ে তৃণমূলকে দমিয়ে রাখা যাবে না বলেই বার্তা তৃণমূল নেত্রীর। পাশাপাশি তাঁর দাবি, মধ্যপ্রদেশ বা রাজস্থানে কোটি কোটি টাকার দুর্নীতি হচ্ছে। কেন তার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হচ্ছে না, সে প্রশ্নও তুললেন মমতা।

কেন পালন করা হয় শহিদ দিবস? কী বলছেন আম জনতা? ]

সারদা-নারদা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে পালটা তোপও দাগলেন মমতা। জানালেন, ক্রমাগত নেতাদের অসম্মান করার জন্য ডাক পাঠানো হচ্ছে। কিন্তু এ নিয়ে দরকার হলে মানহানির মামলার পথেও যেতে রাজি তিনি। সারদা-নারদা নিয়ে গোটা রাজ্য জুড়ে শাসকদলের ভাবমূর্তিতে যে আঘাত লেগেছে, এদিনের মঞ্চ থেকে সেই ড্যামেজ কন্ট্রোল করতেই দেখা গেল তৃণমূল নেত্রীকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে