Advertisement
Advertisement
NBSTC

উত্তরবঙ্গগামী কাঞ্চনকন্যা-সহ ৫ ট্রেন বাতিল! কলকাতা থেকে অতিরিক্ত বাস চালাবে NBSTC

ডুয়ার্স পর্যন্তও বিশেষ বাস, ট্যাক্সি চালানোরও ব্যবস্থা করতে পারে NBSTC।

NBSTC to run extra buses after 5 trains got cancelled
Published by: Paramita Paul
  • Posted:December 7, 2023 11:48 am
  • Updated:December 7, 2023 1:20 pm

সুব্রত বিশ্বাস ও নব্যেন্দু হাজরা: ভরা পর্যটন মরশুমে বাতিল উত্তরবঙ্গগামী একধিক দূরপাল্লার ট্রেন! আগামী কিছুদিন চলবে না শিয়ালদহ থেকে আলিপুরদুয়ার জংশনগামী কাঞ্চনকন্যা এক্সপ্রেসও। যার জেরে মাথায় হাত পর্যটকদের। আর তাঁদের কথা ভেবেই উত্তরবঙ্গ সড়ক পরিবহণ নিগমের তরফে অতিরিক্ত বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রেল সূত্রে খবর, ১০ থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত বন্ধ থাকছে উত্তরবঙ্গগামী (North Bengal) ট্রেন। রামপুরহাট শাখায় চাতরা থেকে মুরারই পর্যন্ত তৃতীয় লাইনের কাজ চলছে। ফলে ১০ থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত উত্তরবঙ্গগামী ৫টি মেল ও এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। এর মধ্যে রয়েছে হাওড়া-গয়া এক্সপ্রেস, হাওড়া-আজিমগঞ্জ এক্সপ্রেস, মালদহ ইন্টারসিটি এক্সপ্রেস, কাঞ্চনকন্যা এক্সপ্রেসও। বাতিল হয়েছে ১৪টি মেমু। এছাড়া ২০টি দূরপাল্লার ট্রেন ব্যান্ডেল-কাটোয়া-নিউ ফরাক্কা রুটে চালানো হচ্ছে। এদিকে উত্তরবঙ্গগামী অন্যান্য ট্রেনও ‘হাউসফুল’।

Advertisement

[আরও পড়ুন: ভুয়ো জব কার্ডে শীর্ষে উত্তরপ্রদেশ, ‘সব হিসাবে পালটে দেব’, চাপে পড়ে হুঙ্কার মন্ত্রীর]

একাদিক ট্রেন বাতিলের জেরে মাথায় হাত পড়েছে পর্যটকদের। তবে তাঁদের কথা ভেবে অতিরিক্ত বাস চালাচ্ছে উত্তরবঙ্গ সড়ক পরিবহণ নিগম (NBSTC)। কলকাতা থেকে শিলিগুড়ি পর্যন্ত বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ৪টি অতিরিক্ত বাস চলবে। আবার শিলিগুড়ি থেকেও কলকাতা পর্যন্ত অতিরিক্ত বাস চালানো হবে। চাহিদা থাকলে আরও বেশি বাস চালানো হবে। আবার মানুষের চাহিদা থাকলে ডুয়ার্স পর্যন্তও বিশেষ বাস, ট্যাক্সি চালানোরও ব্যবস্থা করবে NBSTC।

Advertisement

[আরও পড়ুন: জনবিন্যাসই পালটে দিচ্ছে বাংলাদেশিরা! বাংলা-বিহার-ঝাড়খণ্ড নিয়ে ‘উদ্বিগ্ন’ বিজেপি সাংসদ]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ