BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

প্রার্থী ঘোষণার আগেই মনোনয়ন পুরুলিয়ার কংগ্রেস বিধায়ক নেপাল মাহাতোর, শুরু বিতর্ক

Published by: Sucheta Sengupta |    Posted: March 5, 2021 9:27 pm|    Updated: March 6, 2021 8:21 am

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: দলের প্রার্থী ঘোষণার আগেই দেওয়াল লিখনের পর মনোনয়ন পেশ করেও বিতর্কে জড়ালেন বাঘমুন্ডির বিধায়ক তথা পুরুলিয়া (Purulia) জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো। শুক্রবার সংযুক্ত মোর্চার তরফে বামেরা প্রার্থী তালিকা প্রকাশের পর পুরুলিয়ার বাঘমুন্ডি বিধানসভা আসন কংগ্রেসকে (Congress) ছাড়লেও শুক্রবার রাত পর্যন্ত এই আসনে কংগ্রেস প্রার্থী ঘোষণা করেনি। অন্যদিকে, এই আসনেই ফরওয়ার্ড ব্লক প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়ে দলের প্রয়াত সাংসদ চিত্ত মাহাতোর ছেলে দেবরঞ্জন মাহাতোর নামে দেওয়াল লিখন শুরু করে দিয়েছে। ফলে প্রবল অস্বস্তিতে পড়েছে পুরুলিয়া জেলা বামফ্রন্ট। ক্ষুব্ধ এই বিধানসভার কংগ্রেসের নিচুতলার নেতা-কর্মীরাও। সবমিলিয়ে, এই আসনে সংযুক্ত মোর্চার জোটে যেন জট আরও বাড়ল।

রাজ্যে প্রথম দফার ভোটে ২৭ মার্চ। মনোনয়ন জমা দেওয়া শুরু হয়েছে ২ মার্চ থেকে। শুক্রবার প্রার্থী তালিকা ঘোষণার আগেই মনোনয়ন জমা দিয়ে বিতর্কে জড়ালেন বাঘমুন্ডির কংগ্রেস বিধায়ক নেপাল মাহাতো। সংস্কার অনুযায়ী, এদিন সাতসকালে বিধায়ক নেপাল মাহাতো (Nepal Mahato) ঘুম থেকে উঠে তাঁর বাড়ির পাশে জলাশয়ে তিন ডুব দেন। তাঁর প্রয়াত মা ভবরাণী মাহাতোর ছবিতে প্রণাম করে বজরংবলীর ছবি সঙ্গে নিয়ে মনোনয়ন পেশ করতে যান। তাঁর কথায়, “দল থেকে বলা হয়েছে, যাঁরা প্রার্থী হতে পারেন, তাঁরা মনোনয়ন জমা করুন। এরপর যদি আমার নাম প্রার্থী তালিকায় না থাকে, তাহলে আমি মনোনয়ন প্রত্যাহার করব।”

[আরও পড়ুন: অবশেষে স্বস্তি, প্রায় একমাস পর খোঁজ মিলল DYFI কর্মী দীপক পাঁজার]

অতীতে এই বাঘমুন্ডি এলাকা ছিল ফরওয়ার্ড ব্লকের (Forward Block) দুর্গ। তাই নিজেদের ভোট ধরে রাখতে এই আসনে জোট থেকে সরে আসছে ফরওয়ার্ড ব্লক, এমনই খবর দলীয় সূত্রে। তবে ফরওয়ার্ড ব্লকের পুরুলিয়া জেলা সম্পাদকমণ্ডলী তথা রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য অসীম সিনহা এই বিষয়ে এখনও কিছু বলতে চাননি। মুখ খুলতে নারাজ কংগ্রেসও। 

[আরও পড়ুন: জঙ্গলমহলে তৃণমূলের প্রার্থী তালিকায় ব্যাপক রদবদল, নবাগত কারা? দেখে নিন একঝলকে]

পুরুলিয়া থেকে এবার নতুন তিন বাম প্রার্থী লড়ছেন। মানবাজার বিধানসভায় নতুন মুখ যামিনীকান্ত মান্ডি। কাশীপুরে নবগতা প্রার্থী মল্লিকা মাহাতো। একইভাবে পাড়াতেও নতুন মুখ স্বপন বাউড়ি।সিপিএমের পুরুলিয়া জেলা সম্পাদক প্রদীপ রায় বলেন, “বামফ্রন্টের পক্ষ থেকে যেভাবে প্রার্থী ঘোষণা করা হয়েছে, সেভাবেই লড়াই হবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement