BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘নবদম্পতির সাথে ব্রিগেড চলো’, বিয়েতে অভিনব আহ্বান মহেশতলার বামপন্থী যুবক-যুবতীর

Published by: Sulaya Singha |    Posted: February 26, 2021 2:51 pm|    Updated: February 27, 2021 10:11 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: ‘নবদম্পতির সাথে ব্রিগেড চলো’। পোস্টার আর কাস্তে-হাতুড়ি চিহ্নের লালপতাকা হাতে বিয়ের আসরে নবদম্পতি। বর-কনে দু’জনেই বামকর্মী। শুধু ব্রিগেড যাওয়ার আবেদনই নয়, নিজেদের বিয়ের অনুষ্ঠানের খরচ বাঁচিয়ে মৃত বামকর্মী মইদুল ইসলাম মিদ্দার দুই মেয়ের পড়ার খরচ বাবদ ১০ হাজার টাকা অর্থসাহায্যও করলেন বর-কনে। দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) মহেশতলার নবদম্পতির এই অভিনব উদ্যোগ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ব্রিগেডের সমর্থনে এক অন্য প্রচারে যা হাতিয়ার হয়েছে এলাকার বাম ছাত্রযুবদের।

মহেশতলার শম্পামির্জানগরের সরকারি আবাসনে থাকেন বেসরকারি হাসপাতালে কর্মরত প্রতীক ঘোষ। মহেশতলা ২ এরিয়া কমিটির অধীন ডিওয়াইএফআইয়ের (DYFI) লোকাল কমিটির সদস্য। ওই এলাকারই যুব ইউনিটের সদস্য মোল্লারগেটের বাসিন্দা অঙ্কিতা ড্রইং টিচার। প্রেমপর্ব শেষে গত ২১ ফেব্রুয়ারি বিয়ে হয় দু’জনের। ২৪ ফেব্রুয়ারি রাতে বিয়ে উপলক্ষে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবদের আপ্যায়িত করেন নবদম্পতি। আর সেখানেই ২৮ ফেব্রুয়ারির বাম-কংগ্রেস জোটের ডাকা ব্রিগেড সমাবেশে যোগ দিতে অতিথিদের আহ্বান জানান প্রতীক-অঙ্কিতা। বর-কনের হাতে ছিল কাস্তে-হাতুড়ি চিহ্নের লালপতাকা আর ‘নবদম্পতির সাথে ব্রিগেড চলো’ লেখা পোস্টার। আপ্যায়ন অনুষ্ঠানে অন্যান্য বাম নেতা, কর্মী-সমর্থকদের সঙ্গে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনা জেলা সিপিএমের সম্পাদকমণ্ডলীর সদস্য প্রভাত চৌধুরীও।

[আরও পড়ুন: নির্বাচনের দামামা বাজিয়ে ফের বাংলায় আসছেন অমিত শাহ, কলকাতায় একাধিক কর্মসূচি]

মৃত বামকর্মী মইদুল ইসলাম মিদ্দার দুই মেয়ের পড়ার খরচ হিসেবে ১০ হাজার টাকা অর্থসাহায্য পরিবারটির হাতে পৌঁছে দিতে প্রভাতবাবুর হাতে তুলে দেন নবদম্পতি। বর-কনে দু’জনেই জানান, ২৮ ফেব্রুয়ারি তাঁরা ব্রিগেড সমাবেশে অবশ্যই হাজির থাকবেন। তাঁদের সঙ্গে ব্রিগেডে নিয়ে যেতে চান এলাকার প্রচুর মানুষকেও। তাই এই অভিনব প্রচার মাথায় আসে তাঁদের। ভালই সাড়া পেয়েছেন বলে জানান তাঁরা। নব বিবাহিত দম্পতির ব্রিগেড সমাবেশের এহেন প্রচার এলাকার বাম ছাত্রযুবদের মধ্যেও দারুণ প্রভাব ফেলেছে। নবদম্পতির আবেদন সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হওয়ায় এক অন্য মাত্রা পেয়েছে ব্রিগেড সমাবেশের (Brigade March) সেই অভিনব প্রচার।

প্রভাতবাবুর অভিমত, “জনতার ব্রিগেডে সাধারণ মানুষকে হাজির করতে প্রচারের জন্য নিজেদের জীবনের সেরা মুহূর্তকেও বাদ দেননি দুই যুবক-যুবতী। নবদম্পতির এই উদ্যোগকে স্বাগত না জানিয়ে কি পারা যায়! কুর্নিশ ওদের।”

[আরও পড়ুন: বামেদের সঙ্গে আসনরফা চূড়ান্ত, ব্রিগেডে থাকছেন আব্বাস সিদ্দিকি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement