BREAKING NEWS

৯ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

আগামী সপ্তাহে ফের বাংলায় আসছেন অমিত শাহ, কলকাতায় একাধিক কর্মসূচি

Published by: Monishankar Choudhury |    Posted: February 26, 2021 2:21 pm|    Updated: February 26, 2021 4:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন বিধানসভা নির্বাচনে বাংলা দখল করতে মরিয়া বিজেপি (BJP)। গেরুয়া শিবিরকে চাঙ্গা করতে মার্চের ২ তারিখ ফের পশ্চিমবঙ্গে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

[আরও পড়ুন: ‘পুকুরে সাঁতরাতে পারে না, ইংলিশ চ্যানেল জয়ের স্বপ্ন দেখছে!’, আব্বাসকে খোঁচা সিদ্দিকুল্লাহর]

সূত্রের খবর, মার্চের ২ তারিখ উত্তর কলকাতার টালা থেকে চৌরঙ্গী পর্যন্ত মিছিল করবেন অমিত শাহ। তার পরের দিন অর্থাৎ ৩ মার্চ দক্ষিণ কলকাতার রাসবিহারী থেকে রবীন্দ্র সদন পর্যন্ত মিছিল করবেন তিনি। সব মিলিয়ে বঙ্গজয়ে এবার সর্বশক্তিতে ঝাঁপিয়ে পড়েছে গেরুয়া শিবির। এর আগে, চলতি মাসের ১৮ তারিখ রাজ্য সফরে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। রাজ্যে বিজেপির ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করেছিলেন তিনি। জানা গিয়েছে, মালদহে একটি জনসভাতেও যোগ দিতে পারেন তিনি। কাকদ্বীপে কলকাতা জোনের যে ‘পরিবর্তন যাত্রা’র সূচনা শাহ করেছিলেন তার সমাপ্তি হওয়ার কথা ওই দিন। বৃহস্পতিবার রাতে রাজ‌্য বিজেপি-সূত্রে এই খবর জানা গিয়েছে।

[আরও পড়ুন: কয়লা পাচার কাণ্ডে এবার সিবিআইয়ের নজরে কলকাতার ব্যবসায়ী, অভিযানে ইডিও]

বস্তুত, ভোটমুখী বঙ্গে বিজেপির প্রচারের মূল হাতিয়ারই হয়ে উঠেছে ‘জয় শ্রীরাম’ স্লোগান। এর সঙ্গে উন্নয়নের বার্তাও  মিশিয়ে দিচ্ছেন শাহ। দলের রাজ্য নেতারা তো বটেই, কেন্দ্রীয় নেতারাও সভাসমিতি থেকে বারবার এই স্লোগান দিয়েছেন। আসলে, বাংলা দখলে গেরুয়া শিবিরের প্রচারের লাইন মূলত তৃণমূলের তোষণের বিরুদ্ধে সরব হওয়া। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, সভা-সমাবেশগুলি থেকে রামের নামে স্লোগান দিয়ে হিন্দুদের একজোট করার চেষ্টা করছে বিজেপি। আবার প্রকাশ্যে কেন্দ্রীয় নেতারা চেষ্টা করছেন, দলের গায়ে যাতে সাম্প্রদায়িক তকমা না সেঁটে যায়, সেটা নিশ্চিত করতে। পাশাপাশি, ‘পরিবর্তন’ ও ‘উন্নয়ন’-এর ডাক দিয়ে ‘সোনার বাংলা’ গড়ে দেওয়ার জন্য দল যে তৎপর, সেই বার্তা দিচ্ছেন শাহ। ফের বঙ্গ সফরে এসে ধর্মের সঙ্গে উন্নয়নের দাওয়াই মিশিয়ে ভোট বৈতরণী পার করার চেষ্টা করছেন বিজেপি’র ‘চাণক্য’।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement