BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কয়লা পাচার কাণ্ডে এবার সিবিআইয়ের নজরে কলকাতার ব্যবসায়ী, অভিযানে ইডিও

Published by: Monishankar Choudhury |    Posted: February 26, 2021 9:30 am|    Updated: February 26, 2021 9:36 am

An Images

প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়লা পাচার কাণ্ডে রাঘব বোয়ালদের জালে আনতে তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। শুক্রবার পাচারচক্রে জড়িত থাকার অভিযোগে কলকাতায় এক ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় সিবিআই। একইসঙ্গে, এদিন কলকাতা, আসানসোল ও দুর্গাপুরেও অভিযান চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: ‘এটা ট্রেলার হলে আসল ছবি কেমন?’ হিংসা নিয়ে জেলা প্রশাসনকে প্রশ্ন উপ নির্বাচন কমিশনারের]

জানা গিয়েছে, এদিক সকালে রণধীর বার্নওয়াল নামের এক ব্যবসায়ীর বাড়তে হানা দেয় সিবিআই। শহর কলকাতার বাঁশদ্রোণী এলাকায় ওই ব্যবসায়ীর বাড়ির সদস্যদেরও জিজ্ঞাসাবাদ করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির গোয়েন্দারা। গোয়েন্দারা মনে করছেন, কয়লা পাচারের কালো টাকা বাজারে খাটাতে মদত করতেন বার্নওয়াল। তাঁর সঙ্গে অত্যন্ত ঘনিষ্ঠ যোগ রয়েছে পাচারচক্রের মাস্টারমাইন্ড অনুপ মাঝি ওরফে লালা। সেই সূত্রে একাধিক রাজনীতিবিদ ও পুলিশ অধিকারিকদের কালো টাকা বাজারে খাটিয়েছেন বাঁশদ্রোণীর ওই ব্যবসায়ী। তাঁর কাছ থেকে ওই সমস্ত লেনদেনের ব্যাংক ডিটেলস নিয়ে পরবর্তী পদক্ষেপ করবে তদন্তকারী সংস্থাটি।

এদিকে, কলকাতা, আসানসোল ও দুর্গাপুরেও অভিযান চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। সূত্রের খবর, গতকাল অর্থাৎ বৃহস্পতিবার দিল্লির উচ্চপদস্থ অধিকারিকদের সঙ্গে আলোচনায় বসেন কলকাতার ইডি অধিকারিকরা। তারপরও গতকাল রাতে ওড়িশা থেকে একটি বিশেষ দল চলে আসে কলকাতায়। সেখানে মহিলা আধিকারিকরাও রয়েছেন। সেই বিশেষ টিম আধাসেনা বাহিনীর সঙ্গে রাজ্যের একাধিক জায়গায় অভিযান শুরু করেছে।

[আরও পড়ুন: ‘বিজেমূলের দরবারে সব চোরেদের খেলা’, বাম-কংগ্রেসের হাতিয়ার নয়া প্যারোডি]

উল্লেখ্য, গত মঙ্গলবার কয়লা পাচার কাঁদে তৃণমূল কংগ্রেস সাংসদ ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়ের আত্মীয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধায়কে প্রায় সওয়া এক ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেন সিবিআইয়ের গোয়েন্দারা। তারপর থেকেই আরও তীব্র হয়েছে রাজ্য ও কেন্দ্রের সংঘাত। মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তাঁর অভিযোগ, আসন্ন বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে প্রতিহিংসার রাজনীতি করছে কেন্দ্র।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement