BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিজেমূলের দরবারে সব চোরেদের খেলা’, বাম-কংগ্রেসের হাতিয়ার নয়া প্যারোডি

Published by: Paramita Paul |    Posted: February 25, 2021 9:29 pm|    Updated: March 17, 2021 3:38 pm

An Images

ধীমান রায়, কাটোয়া: ভোটের ঢাকে কাঠি পড়েছে। প্রচারে নেমে পড়েছে সব দলই। স্লোগানের পালটা স্লোগান, ছড়ার পালটা গান। ছড়ায়-গানে জমজমাট নির্বাচনী প্রচার। এই আবহে নতুন করে জনপ্রিয় হয়েছে বাংলা কাওয়ালি গান ‘বাবা তোমার দরবারে সব পাগলের খেলা’। কারণ, টুম্পার পর এই গানটির সুরকেই ভোটপ্রচারের হাতিয়ার করেছে বাম-কংগ্রেস জোট।

‘বাবা তোমার দরবারে সব পাগলের খেলা’-গানটি পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ-দুই বাংলাতেই সমান জনপ্রিয়। এই গানের অনুকরণে বাম-কংগ্রেস জোট গান বেঁধেছে- “বিজেমূলের দরবারে সব চোরেদের খেলা।” ইতিমধ্যেই বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় এই প্যারোডি ছড়িয়ে পড়তে শুরু করেছে। যেখানে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মধ্যে আঁতাতের অভিযোগ তুলে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্টুনের সঙ্গে গানটির ‘প্যারোডি’ করা হয়েছে। ৩ মিনিট ৮ সেকেন্ডের এই ভিডিও ইতিমধ্যে ভাইরাল।

[আরও পড়ুন : বিপাকে নিত্যযাত্রীরা! শালিমার–সাঁতরাগাছির শাখায় বাতিল বহু ট্রেন, জেনে নিন কবে?]

ভোটের আবহে রাজ্যে তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগান হিট। শাসকদলকে জবাব দিতে মাঠে নেমেছে বিজেপি। বামেরাই বা কম কী? বামেদের ‘টুম্পাসোনা’র প্যারোডি এখন বহুচর্চিত। এরপর বাজারে এল বাম কংগ্রেসের নতুন রিমিক্স ‘বিজেমূলের দরবারে সব চোরেদের খেলা। সারদার টাকা মাইর‍্যা সাজাইছ মেলা।”

এ প্রসঙ্গে সিপিএমের রাজ্য কমিটির সদস্য অমল হালদার বলেন, “বিজেপির সঙ্গে তৃণমূলের একটা সেটিং আছেই। এটা অনেক মানুষ বোঝেন। কিছু মানুষ হয়তো এখনও বুজতে পারছেন না। তাই আমরা সাধারণ মানুষের এটা তুলে ধরছি। সবাই পরে বুঝতেও পারবেন।” বিজেপির বর্ধমান পূর্ব (গ্রামীণ) জেলা কমিটির সহ সভাপতি অনিল দত্ত বলেন, “সিপিএম ও কংগ্রেস দু’পক্ষই বাংলায় জনসমর্থন হারিয়েছে। নরেন্দ্র মোদি বিশ্বের জনপ্রিয় জনপ্রতিনিধি। তাই বাম-কংগ্রেস যদি বিজেপিকে না জড়িয়ে শুধু রাজ্যের শাসকদলের সমালোচনা করত, তাহলে ওদের জনসমর্থন থাকত।” পূর্ব বর্ধমান জেলার কাটোয়ার তৃণমূল বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, “ওসব ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে কোনও লাভ নেই। জয়ের বিষয়ে আমরা আত্মবিশ্বাসী। কারণ আমরা মানুষের পাশে থাকি।”

[আরও পড়ুন : নির্বাচনের আগে ফের রাজ্য থেকে উদ্ধার আধপোড়া নোট, তুঙ্গে জল্পনা]

রইল গানটি:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement