Advertisement
Advertisement
Nisith Pramanik

মাধ্যমিক পাশ নিশীথের বিরুদ্ধে ভুরিভুরি মামলা, সম্পত্তিতেও কম যান না শাহের ডেপুটি

২০০১ সালে দিনহাটার বেতাগুড়ি লাল বাহাদুর শাস্ত্রী হাইস্কুল থেকে মাধ্যমিক পাশ করেন নিশীথ প্রামাণিক।

Nisith Pramanik property details as per nomination of Lok Sabha Election
Published by: Amit Kumar Das
  • Posted:April 7, 2024 4:09 pm
  • Updated:April 7, 2024 4:19 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। অথচ তাঁর বিরুদ্ধেই ভুরিভুরি ফৌজদারি মামলা। ২০২৪-এর লোকসভা নির্বাচনে এবারও কোচবিহার থেকে বিজেপি প্রার্থী (BJP Candidate) হয়েছেন নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)। সদ্য মনোনয়নপত্রও জমা দিয়েছেন তিনি। সেখানেই দেখা গেল একটি দুটি নয় ১৪ টি ফৌজদারি মামলা রয়েছে নিশীথের বিরুদ্ধে। মাধ্যমিক পাশ ৩৮ বছর বয়সি দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সম্পত্তিও নেহাত মন্দ নয়।

২০১৯-এর লোকসভা ভোটের আগে তৃণমূল (TMC) থেকে বিজেপিতে যোগ দিয়ে সাংসদ হয়েছিলেন নিশীথ প্রামাণিক। এর পরই তাঁকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী পদে বসান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভালো পারফর্মেন্সের জন্য এবারও কোচবিহারে তাঁর উপর আস্থা রেখেছে দল। তবে নিশীথের মনোনয়ন পত্র থেকে জানা যাচ্ছে, আলিপুর ও কোচবিহার জেলায় নিশীথের বিরুদ্ধে ১৪টি মামলা রয়েছে। যেগুলি হল, ডাকাতি, সরকারি কাজে বাধা দান, বেআইনি অস্ত্র, ধারালো অস্ত্র, দাঙ্গা বাধানো, খুনের চেষ্টা, অপরাধমূলক ষড়যন্ত্র, অবৈধ জমায়েত ও চুরির সামগ্রী কেনার মতো একাধিক মামলা। যদিও নিশীথের দাবি, ষড়যন্ত্র করে তাঁর বিরুদ্ধে এইসব মামলা করেছে তৃণমূল সরকার। এর পাশাপাশি মনোনয়নপত্রে নিজের শিক্ষাগত যোগ্যতায় তিনি জানিয়েছেন, ২০০১ সালে দিনহাটার বেতাগুড়ি লাল বাহাদুর শাস্ত্রী হাইস্কুল থেকে মাধ্যমিক পাশ করেছেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: পুরুলিয়ায় মমতার সভায় ২ ঘণ্টা দেরি, মঞ্চ থেকে কারণ জানালেন নিজেই]

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সম্পত্তির খতিয়ানে দেখা যাচ্ছে, নগদে নিশীথের হাতে রয়েছে ৪০ হাজার ১৫০ টাকা। অস্থাবর সম্পত্তির পরিমাণ ৪৯ লক্ষ ২২ হাজার ২৮৯ টাকা। সোনা রয়েছে ২ লক্ষ ৯৭ হাজার টাকার। এছাড়াও বেশকিছু জায়গায় আর্থিক বিনিয়োগ করেছেন তিনি। তাঁর স্ত্রী প্রিয়াঙ্কা দাস প্রামাণিকের হাতে রয়েছে ৫ হাজার ২১০ টাকা। মোট অস্থাবর সম্পত্তি ১০ লক্ষ ৯০ হাজার ৪১০ টাকা। এছাড়া ৫ লক্ষ ৭০ হাজার টাকার সোনা রয়েছে নিশীথের স্ত্রীর।

Advertisement

[আরও পড়ুন: ভূপতিনগরে বিজেপির যোগসাজশে ‘বাংলা বিরোধী’ ষড়যন্ত্র NIA-র! তথ্য ফাঁস করে সুপ্রিম কোর্টে TMC]

অস্থাবর সম্পত্তির পাশাপাশি স্থাবর সম্পত্তিতে বাসভূমি, চাষের জমি মিলিয়ে নিশীথের মোট সম্পত্তির পরিমাণ ৪৩ লক্ষ টাকা। তাঁর স্ত্রীর স্থাবর সম্পত্তির পরিমাণ ২ লক্ষ টাকা। নিশীথ কিংবা তাঁর স্ত্রী কারও নামেই কোনও ঋণ নেই বলে দাবি করা হয়েছে হলফনামায়।

Nisith Pramanik
নিশীথ প্রামাণিকের সম্পত্তির খতিয়ান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ