BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শিক্ষা প্রতিষ্ঠানে কোয়ারেন্টাইন নয়, প্রশাসনিক নির্দেশে পুরুলিয়ায় স্থানান্তরিত ১১টি সেন্টার

Published by: Sucheta Sengupta |    Posted: April 7, 2020 12:22 pm|    Updated: April 7, 2020 12:22 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: স্কুল–কলেজে আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নয়। শনিবার রাতে বীরভূমের পাড়ুইয়ে এই নিয়ে সংঘর্ষে একজনের মৃত্যুর পর সোমবার এই নির্দেশ জারি করেছে রাজ্য সরকারের তরফে। আর তা মেনে শিক্ষা প্রতিষ্ঠান থেকে সরিয়ে দেওয়া হচ্ছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন। পুরুলিয়ায় মোট ১১টি স্কুল ও কলেজ থেকে তা সরানো হল। সোমবার সেই কাজ দেখতে দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের হাতোয়াড়া ক্যাম্পাস পরিদর্শনে যান জেলাশাসক রাহুল মজুমদার। তিনি বলেন, “স্কুল–কলেজ থেকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সরিয়ে দেওয়া হয়েছে।”

সম্প্রতি বীরভূমের পাড়ুই থানা এলাকার তালিবপুর গ্রামে একটি হাই স্কুলের হোস্টেলকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন কেন্দ্র হিসেবে তৈরি করতে চাওয়া নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে বোমাবাজি ও গোলাগুলিতে একজনের মৃত্যু হয়। তারপরেই রাজ্যের তরফে নির্দেশ দেওয়া হয়, স্কুল–কলেজে কোনও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন রাখা যাবে না।

[আরও পড়ুন: লকডাউনে ভরসা অনলাইন ক্লাস, আগামী সপ্তাহ থেকে LIVE-এ পড়াশোনা পড়ুয়াদের]

পুরুলিয়া জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জয়পুর মনিপুর বিবেকানন্দ বিদ্যাপীঠের কোয়ারেন্টাইন সরিয়ে দেওয়া হয়েছে সেখানকার কৃষক বাজারে। কাশীপুর কলেজ থেকে তা সরেছে গ্রামীণ হাসপাতালে, পারার স্কুলের বদলে কোয়ারেন্টাইন সেন্টার হচ্ছে কৃষক ভবন। এছাড়া নিতুড়িয়া গার্লস থেকে কোয়ারেন্টাইন সেন্টার সরে গিয়েছে ভামুরিয়া যুব কল্যাণ সমিতিতে, পুরুলিয়া ১ ও পুরুলিয়া ২ ব্লকের মোট চারটি স্কুল থেকে সরেছে দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের হাতোয়াড়া ক্যাম্পাসে। মানবাজার ২ ব্লকের বসন্তপুর হাইস্কুল থেকে অনন্যা প্রশিক্ষণ কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। বলরামপুর যশিডি মডেল স্কুল থেকে কোয়ারেন্টাইন সেন্টার নিয়ে যাওয়া হয়েছে কুমারীকানন স্টাফ কোয়ার্টারে, বাঘমুন্ডি পলিটেকনিক থেকে তা সরে গিয়েছে কর্মতীর্থে।

[আরও পড়ুন: লোকসংগীতের সুরে করোনা প্রচার, লকডাউনে ঘরবন্দি রাখতে হাবড়ায় গান শোনাল পুলিশ]

এই জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা ৬,১১২জনের ১৪ দিন কোয়ারেন্টাইন পিরিয়ড শেষ হয়েছে। হোম কোয়ারেন্টাইনের সংখ্যা এই মুহূর্তে আইসোলেশনে রয়েছেন ১৯ জন। এদিকে এই জেলায় মোট দশ জনের লালা রসের নমুনা পাঠানো হয়েছিল সোয়াব টেস্টের জন্য। সবকটি রিপোর্টই নেগেটিভ বলে জানা গিয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement