BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ, এবার দার্জিলিং সফরেও বাধ্যতামূলক COVID রিপোর্ট

Published by: Tiyasha Sarkar |    Posted: July 14, 2021 5:13 pm|    Updated: July 14, 2021 6:07 pm

Now COVID-19 vaccination certificate must for tourist in Darjeeling | Sangbad Pratidin

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: এবার দার্জিলিং সফরেও লাগবে করোনার রিপোর্ট। কোভিড টেস্টের (COVID Test) রিপোর্ট অথবা ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়ার সার্টিফিকেট দেখাতে না পারলে এবার হোটেলে প্রবেশের অনুমতি পাবেন না পর্যটকরা। বুধবারই এই নির্দেশ দিয়েছেন জেলা শাসক। 

ধীরে ধীরে রাজ্যে কমছে সংক্রমণ। তবে এখনও বেশ কয়েকটি জেলায় ঊর্ধ্বমুখী গ্রাফ। তার মধ্যেই রয়েছে দার্জিলিং। কমবেশি প্রতিদিনই প্রায় ৭০ জন সংক্রমিত হচ্ছেন। এই পরিস্থিতিতে বিধিনিষেধ খানিকটা শিথিল হতেই দার্জিলিংয়ে পাড়ি দিচ্ছেন ভ্রমণপিপাষুরা। যা বাড়াচ্ছে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা। সেই কারণেই এবার কড়া পদক্ষেপ করল দার্জিলিং জেলা প্রশাসন। বুধবার সাংবাদিক বৈঠক করে জেলাশাসক জানিয়েছেন, দার্জিলিং পৌঁছনোর ৭২ ঘণ্টা আগের করোনা পরীক্ষার রিপোর্ট অথবা ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়ার সার্টিফিকেট না থাকলে কোনও পর্যটককে হোটেলে প্রবেশের অনুমতি দেওয়া যাবে না। কঠোরভাবে পালন করতে হবে কোভিড বিধি। সচেতন করতে হবে আমজনতাকে। 

[আরও পড়ুন: আড়াই মিনিটে ১১১ টি পাখির নাম বলে India Book of Records-এ নাম তুলল চন্দ্রকোনার খুদে]

উল্লেখ্য, রাজ্যের বিধিনিষেধ একটু শিথিল হতেই বিভিন্ন প্রান্ত থেকে বীরভূমের শান্তিনিকেতন এবং তারাপীঠ ও পূর্ব মেদিনীপুরের দিঘায় ভিড় জমাতে শুরু করেছিলেন মানুষজন। এঁদের মধ্যে রাজ্যের মানুষ যেমন রয়েছেন, তেমনই রাজ্যের বাইরে থেকে আসা পর্যটকরাও রয়েছেন। আর এতেই আতঙ্ক বেড়েছিল জেলায়। কারণ জেলার বাইরে থেকে পর্যটক আসার ফলে করোনা আবার নতুন করে ছড়িয়ে পড়তে পারে। আর সেই কারণেই প্রথমে পর্যটকদের জন্য কোভিড টেস্টের  রিপোর্ট বাধ্যতামূলক করেছিল বীরভূম প্রশাসন। পরবর্তীতে একই নিয়ম জারি হয় দিঘার ক্ষেত্রে। জেলা প্রশাসনের তরফে জানানো হয়, কোভিড টেস্টের রিপোর্ট অথবা ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়ার সার্টিফিকেট থাকলে তবেই হোটেল বুক করা যাবে দিঘায়। এবার সেই তালিকায় নয়া সংযোজন দার্জিলিং। 

[আরও পড়ুন: দ্রুত রেশন কার্ডের সঙ্গে Aadhaar যোগের নির্দেশ, জেলাশাসকদের সময়সীমা বেঁধে দিল রাজ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement