BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘গেরুয়া হনুমানের দল হুঁশিয়ার,’ হুগলিতে বজরং দলের উদ্দেশে এবার পালটা পোস্টার

Published by: Abhisek Rakshit |    Posted: February 19, 2021 6:46 pm|    Updated: February 19, 2021 7:17 pm

An Images

দিব্যেন্দু মজুমদার, হুগলি: বাঙালির ভ্যালেন্টাইনস ডে মানে সরস্বতী পুজো (Saraswati Puja)। স্কুল কলেজের পড়ুয়াদের মন দেওয়া-নেওয়ার দিন। সেই দিনই বজরং দলের নাম করে প্রেমিক-প্রেমিকাদের হুঁশিয়ারি দিয়ে পোস্টার পড়েছিল হুগলির (Hooghly) উত্তরপাড়ায় (Uttarpara)। যা নিয়ে বেশ চাঞ্চল্য ছড়িয়েছিল। আর এবার তার প্রতিবাদে বজরং দলের উদ্দেশেই বৃহস্পতিবার রাতে পালটা পোস্টার পড়ল উত্তরপাড়ায়। ভগত সিং যুব ব্রিগেডের নাম করে পালটা হুঁশিয়ারি দেওয়া হল বজরং দলকে।

জানা গিয়েছে, উত্তরপাড়ার খেয়াঘাটে, জিটি রোডে এবং একটি পার্কে বজরং দলের পোস্টারের প্রতিবাদে নাম করে একাধিক পোস্টার পড়ে। প্রিন্ট করা ওই পোস্টারে লেখা ছিল, “ভালবাসার অধিকারের উপর খবরদারি করা গেরুয়া হনুমানের দল হুঁশিয়ার।” বেশ কয়েক জন যুবক-যুবতীকে বৃহস্পতিবার রাতে এই পোস্টার মারতে দেখা যায়। তবে তাঁদের ওই বিষয়ে প্রশ্ন করা হলে, তাঁরা কোনও জবাব না দিয়ে এড়িয়ে যান। কারা তাঁদের এই কাজে লাগিয়েছে তারও জবাব মেলেনি। তবে গোটা উত্তরপাড়ার কোথাও অবশ্য ‘ভগত সিং যুব ব্রিগেড’ বলে কোনও সংগঠনের খোঁজ পাওয়া যায়নি। এই প্রসঙ্গে উত্তরপাড়া থানা জানিয়েছে, এই নিয়ে তাদের কাছে কেউ কোনও অভিযোগ জানায়নি।

[আরও পড়ুন: আপাতত বিপন্মুক্ত মন্ত্রী জাকির, বিস্ফোরকের ধরন নিয়ে চাঞ্চল্যকর তথ্য তদন্তকারীদের হাতে]

এর আগে সরস্বতী পুজোর আগে যুগলদের এক সঙ্গে ঘুরে বেড়ানোর বিরুদ্ধে হঁশিয়ারি দিয়ে উত্তরপাড়ায় বজরং দলের নাম করে পোস্টার পড়েছিল। সেই পোস্টারের সারমর্ম ছিল, “ পাশ্চাত্য সংস্কৃতি ব্যবহার করে বাঙালির সরস্বতী পুজোর এই পূণ্য দিন এবং আমাদের সংস্কৃতিকে নষ্ট করে দেওয়া হচ্ছে। এই দিনটিকে ভ্যালেন্টাইনস ডে’তে পরিণত করা হয়েছে।” রীতিমতো হুঁশিয়ারি দিয়ে তাতে লেখা, জুটি হিসেবে ঘুরে বেড়াতে দেখা গেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থাও নেওয়া হবে। পাশাপাশি পোস্টারে উল্লেখ ছিল, “আমাদের সরকার যখন ক্ষমতায় আসবে, এর বিরুদ্ধে প্রয়োজনীয় আইন আনা হবে।” পোস্টারের নিচেই লেখা ছিল বজরং দল। এই পোস্টার দেখার পরই ভয় পেয়ে অনেক জুটিই সেদিন গঙ্গার ঘাট ছেড়ে চলে যায়। শুধু হুগলি নয়, বাঁকুড়া-পুরুলিয়াতেও একই ধরনের পোস্টার লক্ষ্য করা গিয়েছিল। যা নিয়ে বেশ চাঞ্চল্যও ছড়িয়েছিল।

[আরও পড়ুন: ভোট প্রশিক্ষণ কেন্দ্রের বাইরে বিজেপি ভোট না দেওয়ার আবেদন, পোস্টার ঘিরে বিতর্ক বর্ধমানে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement