BREAKING NEWS

১৫ শ্রাবণ  ১৪২৮  রবিবার ১ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

নিত্যযাত্রীদের জন্য সুখবর, বুধবার থেকে চলবে বাড়তি আরও ৬৫টি স্টাফ স্পেশ্যাল ট্রেন

Published by: Sulaya Singha |    Posted: June 15, 2021 9:40 pm|    Updated: June 15, 2021 9:40 pm

Number of staff special trains increased in West Bengal: Indian Railways | Sangbad Pratidin

ফাইল ছবি

সুব্রত বিশ্বাস: কড়া বিধিনিষেধের মেয়াদ ১ জুলাই পর্যন্ত বাড়ানোয় লোকাল ট্রেন চালানোর অনুমতি দেয়নি রাজ্য সরকার। ফলে বাধ্য হয়েই স্টাফ স্পেশ্যালের সংখ্যা বাড়াচ্ছে রেল। বুধবার থেকে ৬৫টি বাড়তি স্টাফ স্পেশ্যাল চলবে হাওড়া ও শিয়ালদহে।

করোনার (Corona Virus) দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় হু হু করে বাড়তে থাকে সংক্রমণ। ফলে বন্ধ হয়ে যায় লোকাল ট্রেন। দুই ডিভিশনে রেলকর্মীদের জন্য চলছিল ৩৪২টি ট্রেন। এরপরে রাজ্যের সম্মতিতে স্বাস্থ্য, ব্যাংক, হাই কোর্ট, বিএসএনএল-সহ কয়েকটি জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা এই ট্রেন চড়ার অনুমতি পায়। এরপরেই অস্বাভাবিক ভিড় হতে থাকে ট্রেনগুলিতে। পরবর্তীতে বিধিনিষেধে কিছু ছাড় দেওয়ার আগে রেল লোকাল ট্রেন চালানোর অনুমতি চায় রাজ্যের কাছে। যদিও এতে সহমত পোষণ করেনি রাজ্য। ফলে লোকাল বন্ধ রাখার সিদ্ধান্তই বজায় রেখেছে রেল (Indian Railways) কর্তৃপক্ষ। তবে আরও দু’সপ্তাহ বা তার বেশি সময় এই বিধিনিষেধের গেরোয় ভিড়ের সমস্যা হতে পারে।

[আরও পড়ুন: দলত্যাগীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হোক, তৃণমূলের পাশে দাঁড়িয়ে সরব সিপিএমও]

এজন্য আরও ৬৫টি স্টাফ স্পেশ্যাল বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বুধবার থেকে। এভাবে ক্রমে আরও কিছু ট্রেন বাড়ার সম্ভবনা রয়েছে। ৬৫টির মধ্যে শিয়ালদহে (Sealdah) ৪০টি ও হাওড়ায় ২৫টি ট্রেন বাড়বে আজ থেকে। ফলে ৩৪২টির জায়গায় ৪০৭টি স্টাফ স্পেশ্যাল চলবে দুই ডিভিশনে। এদিকে, এবার থেকে স্পেশ্যাল মেট্রোয় যাতায়াতে ছাড় দেওয়া হল সাংবাদিকদেরও।

রাজ্য সরকারি দপ্তরে আবার ২৫ শতাংশ কর্মী নিয়ে কাজের অনুমতি দেওয়া হয়েছে। অথচ লিলুয়া ওয়ার্কশপে ১৬ জুন থেকে একশো শতাংশের হাজিরার নির্দেশ দিয়ে চিঠি ইস্যু করেছিলেন ডেপুটি চিফ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার (ডব্লিউ)। এই নির্দেশকে কেন্দ্র করে মঙ্গলবার কর্মী বিক্ষোভ চলে ওয়ার্কশপে। যদিও এদিন সেই নির্দেশ প্রত্যাহার করা হয়েছে বলে জানানো হয়েছে।

[আরও পড়ুন: হাসপাতালে ভরতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা, হাজার ব্যস্ততা সামলে মায়ের পাশেই ছেলে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement