BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কলেজের নবীনবরণ অনুষ্ঠানে চটুল গানের সঙ্গে অশ্লীল নাচ, দেখুন ভিডিও

Published by: Tanumoy Ghosal |    Posted: November 29, 2018 3:23 pm|    Updated: November 29, 2018 3:25 pm

'Objectionable' dance performance in college

অতুলচন্দ্র নাগ, ডোমকল: ফের শিক্ষাঙ্গণে ‘অপসংস্কৃতি’। কলেজে নবীনবরণ অনুষ্ঠানে চটুল গানের সঙ্গে বহিরাগত শিল্পীদের আপত্তিকর নাচ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও। বিতর্ক তুঙ্গে মুর্শিদাবাদের ডোমকলে। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের সাফাই, অনুষ্ঠানের দিন কলেজে যাননি তিনি, ছুটিতে ছিলেন। পরিচালন সমিতির সদস্যদের বিষয়টি খতিয়ে দেখতে বলবেন।

[ভরা বাজারে গুলি ছুঁড়ল মত্ত যুবক, গণধোলাই স্থানীয়দের]

একদল পাশ করে বেরিয়ে যায়, আর একদল কলেজে ভরতি হয়। নতুন যাঁরা ভরতি হলেন, তাঁদের স্বাগত জানাতে কলেজে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ছাত্র সংসদ। রাজ্যের সমস্ত কলেজেই নবীনবরণ অনুষ্ঠানের রেওয়াজ আছে। চলতি মাসের ২৬ ও ২৭ তারিখ নবীনবরণ অনুষ্ঠান হয়েছে মুর্শিদাবাদের ডোমকল কলেজেও। প্রথম দিন প্রথামাফিক নতুন পড়ুয়াদের স্বাগত জানানো হয়। আর দ্বিতীয় দিন অর্থাৎ ২৭ তারিখ ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। আর সেই অনুষ্ঠানকে ঘিরেই বিতর্কে তুঙ্গে। ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। বেজায় অস্বস্তিতে পড়েছে ডোমকল কলেজ কর্তৃপক্ষ।

কিন্তু, নবীনবরণ উপলক্ষে সব কলেজেই তো সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। পড়ুয়ারা তো বটেই, নামী-দামি শিল্পীদেরও আনা হয়। তাহলে বিতর্ক কীসের? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওটিতে দেখা গিয়েছে, ডোমকল কলেজের ক্যাম্পাসে নবীনবরণ অনুষ্ঠানে রীতিমতো মঞ্চ বেঁধে চটুল গানের সঙ্গে অশ্লীল ভঙ্গিতে নাচছেন একদল তরুণী। তাঁরা আবার কেউ কলেজের ছাত্রী নন, সকলেই বহিরাগত বলে অভিযোগ। শুধু তাই নয়, বহিরাগতদের নাচ দেখে উচ্ছ্বাসে ফেটে পড়েছেন ডোমকল কলেজের পড়ুয়ারা। বিপাকে পড়েছে কলেজ কর্তৃপক্ষ। ছুটি থাকার দোহাই দিয়ে দায় এড়ানোর চেষ্টা করেছেন ডোমকল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ।

স্কুল কিংবা কলেজের অনুষ্ঠানে হিন্দি গানের সঙ্গে চটুল নাচ অবশ্য এই প্রথম নয়। মাস দুয়েক আগে শিক্ষক দিবসের অনুষ্ঠানে চটুল হিন্দি গানের সঙ্গে নেচেছিলেন বীরভূমের লাভপুরের শম্ভুনাথ কলেজের পড়ুয়ারা। আলিপুরদুয়ারের বারবিশা বালিকা বিদ্যালয়ে আবার হিন্দি গানের সঙ্গে নেচে বিতর্কে জড়িয়েছিলেন শিক্ষিকারাই। দুটি ঘটনার ভিডিও-ই যথারীতি ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়।

দেখুন ভিডিও:

 

[ নদী পার হয়ে গুলবারের চোলাই ঠেকে আসত গরিবের ‘গরল’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে