BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সংঘর্ষ বিধ্বস্ত ভদ্রক ঘুরে দেখলেন মুখ্যমন্ত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 12, 2017 12:19 pm|    Updated: November 30, 2019 2:35 pm

Odisha CM visits violence hit Bhadrak

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোষ্ঠী সংঘর্ষে বিধ্বস্ত ভদ্রক পরিদর্শনে বুধবার সেখানে গেলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। সেখানে পৌঁছে তিনি দুষ্কৃতীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণের ইঙ্গিত দিয়েছেন। খবর সংবাদ সংস্থা পিটিআই সূত্রে। সংঘর্ষে আক্রান্তদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়ে তিনি জানিয়েছেন, সংঘর্ষে যাঁদের ক্ষতি হয়েছে, তাঁদের উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়া হবে।

[অশান্ত ভদ্রকে সোমবার পর্যন্ত জারি থাকবে কারফিউ]

তবে পিটিআই সূত্রে খবর, ভদ্রকের পরিস্থিতি এখন খানিকটা স্বাভাবিক। অধিকাংশ এলাকা থেকেই কারফিউ প্রত্যাহার করা হয়েছে। এদিন গোষ্ঠী সংঘর্ষে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। কথা বলেন স্থানীয় মানুষদের সঙ্গেও। স্থানীয় বাসিন্দাদের শান্তি বজায় রাখার আবেদন করেছেন মুখ্যমন্ত্রী। যাঁদের বাড়ি ও দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে, তাঁদের বিকল্প বাড়ি ও কর্মসংস্থানেরও আশ্বাস দিয়েছেন তিনি। পুরানা বাজার, চন্দন বাজার ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী। ভদ্রকের কালেক্টর রঞ্জন দাস জানিয়েছেন, জনজীবন স্বাভাবিক করতে সকাল সাতটা থেকে বেলা চারটে পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে। এখনও পর্যন্ত সাইবার ক্রাইম সেল গোষ্ঠীসংঘর্ষে ইন্ধন দেওয়ার অভিযোগে পাঁচজনকে চিহ্নিত করেছে। এলাকায় কোনওরকম গুজব ছড়াতে বা কোনও গুজবে সাধারণ মানুষকে কান না দেওয়ার পরামর্শ দিয়েছে প্রশাসন।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, গত বৃহস্পতিবার হিন্দু দেবতাদের নিয়ে একটি বিতর্কিত পোস্টকে কেন্দ্র করে গন্ডগোলের সূত্রপাত৷ ওই পোস্টের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে স্থানীয় পুলিশ স্টেশনের বাইরে বিক্ষোভ দেখাতে থাকেন কয়েকটি হিন্দু সংগঠনের সদস্যরা৷ উন্মত্ত বিক্ষোভকারীরা পুড়িয়ে দেয় স্থানীয় দোকান, পুলিশের গাড়ি৷ আটকে রাখা হয় রাস্তাও৷ বিক্ষোভ সামলাতে গিয়ে অন্তত ৪ পুলিশকর্মী আহত হয়েছে বলে খবর৷ পুলিশের অনুমান, হিন্দু পরিষদ ও বজরং দলের সদস্যরা এই সংঘর্ষে জড়িয়ে থাকতে পারে৷ ভদ্রকের পরিস্থিতির উপর নজর রাখতে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক ওড়িশার স্বরাষ্ট্রমন্ত্রী অসিত ত্রিপাঠিকে নির্দেশ দিয়েছেন৷ প্রশাসনিক গাফিলতির অভিযোগে বদলি করা হয়েছে ভদ্রকের ডিস্ট্রিক্ট কালেক্টরকে৷ বেশ কয়েকজন সরকারি আধিকারিককেও অন্য পদে পাঠানো হয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে