BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আগামী কয়েক ঘণ্টায় কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস

Published by: Sandipta Bhanja |    Posted: April 16, 2020 9:29 am|    Updated: April 16, 2020 9:33 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কিছুদিন ধরে কলকাতাবাসীর মনে আশা জাগিয়েও নিরাশ করছিল বৃষ্টি। তবে অবশেষে বুধবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায়। যার জেরে তাপমাত্রাও খানিক কমেছে। বৃহস্পতিবার সারাদিনই আকাশ মেঘলা থাকার কথা জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তর। পাশাপশি ঝড়-বৃষ্টি সম্ভাবনার খবরও পাওয়া গিয়েছে আবহাওয়া দপ্তর সূত্রে।

বৃহস্পতিবারও বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। পাশাপাশি হুগলি এবং উত্তর ২৪ পরগণায় মাঝামাঝি বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাসও পাওয়া গিয়েছে আবহাওয়া দপ্তর। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পশ্চিমী ঝঞ্ঝা ও বিপরীত ঘূর্ণাবর্তের জোড়া ফলায় বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই বঙ্গে। বঙ্গোপসাগরে এই মূহূর্তে একটি বিপরীত ঘূর্ণাবর্ত অবস্থান করছে। তার প্রভাবে ৫০ কিলোমিটার বেগে বইবে ঝড়ো হাওয়া। উত্তাল হবে সমুদ্র। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় মানুষদের সচেতন থাকতে বলা হয়েছে। পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে শুক্রবার সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের।

[আরও পড়ুন: লকডাউনে মিলছে না ত্রাণ, খিদের জ্বালায় থালা হাতে রাস্তায় বিক্ষোভে গ্রামবাসীরা]

পাশাপাশি উত্তর-পশ্চিম ভারতে নতুন করে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা। আগামী ১৭ এপ্রিল এর জেরে আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ঝড় ও বৃষ্টির সম্ভাবনা বেশি। হতে পারে শিলাবৃষ্টিও। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া ঘূর্ণাবর্ত ও পশ্চিমী ঝঞ্ঝার কারণে আগামী ৪৮ ঘণ্টায় আসাম, মেঘালয়, মিজোরাম ত্রিপুরাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে উত্তর পশ্চিম ভারতের রাজ্য সিকিম এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে।

[আরও পড়ুন: লকডাউন উপেক্ষা করে হাওড়ার একাধিক জায়গায় ভিড়, পরিস্থিতি সামলাতে প্রচার পুলিশের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement