BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনে মিলছে না ত্রাণ, খিদের জ্বালায় থালা হাতে রাস্তায় বিক্ষোভে গ্রামবাসীরা

Published by: Tiyasha Sarkar |    Posted: April 15, 2020 1:56 pm|    Updated: April 15, 2020 1:56 pm

An Images

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: দ্বিতীয় দফার লকডাউনের শুরুতেই ত্রাণের দাবিতে উত্তাল হাসনাবাদে মুড়াগাছা। বুধবার সকাল থেকেই পোস্টার ও থালা হাতে রাস্তায় বিক্ষোভ দেখাতে শুরু করেন মহিলারা। তাঁদের অভিযোগ, এই সংকটকালেও মিলছে না ত্রাণ। এমনকী জনধন প্রকল্পের টাকাও পাচ্ছেন না তাঁরা। পরে জনপ্রতিনিধিদের আশ্বাসে স্বাভাবিক হয় পরিস্থিতি।

করোনার দাপটে স্তব্ধ গোটা রাজ্য। স্কুল, কলেজ থেকে কল-কারখানা বন্ধ সব। যার ফলে প্রবল অর্থ সংকটে দিন আনা দিন খাওয়া মানুষেরা। তাই তাঁদের কথা চিন্তা করে প্রশাসনের তরফে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। রেশনে পর্যাপ্ত খাদ্য সামগ্রী প্রদানের কথা ঘোষণা করা হয়েছে। কিন্তু বসিরহাটের হাসনাবাদ ব্লকের আমলানি গ্রাম পঞ্চায়েতের মুড়াগাছার বাসিন্দাদের অভিযোগ, প্রথম পর্যায়ের লকডাউনের শেষেও ত্রাণ সামগ্রী পাননি তাঁরা। আর এই অভিযোগে সরব হয়েই বুধবার সকালে হাসনাবাদ-ভেবিয়া রোড অবরোধ করেন স্থানীয়রা। বাঁশ দিয়ে রাস্তা আটকে থালা হাতে শুয়ে পড়েন তাঁরা।

bangaon-2

[আরও পড়ুন:আগ্নেয়াস্ত্রের বদলে তৈরি হবে জীবনদায়ী ভেন্টিলেটর, নয়া দিশা দেখাচ্ছে বনহুগলির কারখানা]

টায়ার জ্বালিয়ে চলে বিক্ষোভ। বিষয়টি প্রকাশ্যে আসতেই ঘটনাস্থলে যায় হাসনাবাদ থানার পুলিশ ও জন প্রতিনিধিরা। এলাকাবাসীদের অভাব-অভিযোগ শুনে সাহায্যের আশ্বাস দেন তাঁরা। বলেন, অবিলম্বে সমস্যার সমাধান করা হবে। প্রত্যেকে ত্রাণ পাবেন। বিক্ষোভকারীরা জনধন প্রকল্পের টাকার দাবি জানালে সে বিষয়টিও খতিয়ে দেখা হবে বলে জানানো হলে আয়ত্তে আসে পরিস্থিতি। স্থানীয়দের কথায়, “লকডাউনে বন্ধ কাজ। ত্রাণ ও মিলছে না। ফলে কার্যত অনাহারে দিন কাটছে।”

[আরও পড়ুন: লকডাউন উপেক্ষা করে হাওড়ার একাধিক জায়গায় ভিড়, পরিস্থিতি সামলাতে প্রচার পুলিশের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement