BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পোস্ট অফিসে জিরো ব্যালেন্সে অ্যাকাউন্ট খুললেই মিলবে টাকা! ব্যাপারটা কী?

Published by: Tanumoy Ghosal |    Posted: December 27, 2018 1:15 pm|    Updated: December 27, 2018 1:15 pm

Open account, get money

বিক্রম রায়, কোচবিহার: জিরো ব্যালেন্সে অ্যাকাউন্ট খুললেই ঢুকবে টাকা! পোস্ট অফিসে অ্যাকাউন্ট খোলার হিড়িক কোচবিহারে। বৃহস্পতিবার সকাল থেকে জেলার বিভিন্ন প্রান্তে পোস্ট অফিসের সামনে ভিড় জমিয়েছেন সাধারণ মানুষ। জেলার পোস্ট সুপার রূপক কুমার সিনহা জানিয়েছেন, ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাংকে জিরো ব্যালেন্সে অ্যাকাউন্ট খোলা যায়। কিন্তু, অ্যাকাউন্টে টাকা ঢোকার বিষয়টি পুরোপুরি গুজব। সমস্ত পোস্ট অফিসে সাধারণ মানুষকে সচেতন করার নির্দেশ পাঠানো হয়েছে।

গত লোকসভা ভোটের আগে বিদেশ থেকে কালো টাকা উদ্ধারের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুধু তাই নয়, দেশের প্রতিটি নাগরিকের অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা দেওয়া হবে বলেও জানিয়েছিলেন তিনি। কিন্তু তেমনটা হল কই! দেখতে দেখতে আরও একটি লোকসভা ভোটও চলে এল। কোচবিহারে গুজব রটেছে যে, ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাংকে জিরো ব্যালেন্সে অ্যাকাউন্ট খুললে নাকি টাকা ঢুকবে! সত্যি কথা বলতে, বর্ষশেষে যদি বাড়তি টাকা পাওয়া যায়, তাহলে তো মন্দ হয় না। বৃহস্পতিবার সকাল থেকে জেলা বিভিন্ন প্রান্তে অ্যাকাউন্ট খোলার জন্য পোস্ট অফিসের সামনে লাইন দিয়েছেন সাধারণ মানুষ। গ্রাহকদের চাপ সামলাতে হিমশিম অবস্থা পোস্ট অফিসের কর্মীদের। তবে ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাংকে জিরো ব্যালেন্সে অ্যাকাউন্ট খুললেও গ্রাহকরা যে টাকা পাবেন না, তা জানিয়ে দিয়েছেন কোচবিহারের পোস্ট সুপার রূপক কুমার সাহা। তিনি বলেছেন, সাধারণ মানুষকে বোঝানোর চেষ্টা করা হবে। কিন্তু, তাতেও যদি কাজ না হয়, সেক্ষেত্রে প্রশাসনের দ্বারস্থ হওয়া ছাড়া উপায় থাকবে না।

[খেলার মাঠে কুড়িয়ে পাওয়া মানিব্যাগ ফিরিয়ে সততার নজির বালকের]

দিন কয়েক আগে হঠাৎ ব্যাংক অ্যাকাউন্টে টাকা ঢোকাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছিল হাওড়ার উলুবেড়িয়ায়। গ্রাহকদের দাবি, কারও অ্যাকাউন্টে ৬ হাজার টাকা, তো কারও অ্যাকাউন্টে ১০ হাজার টাকা ঢুকেছে। ধন্দে পড়ে যান সকলেই। অনেকে আবার এটিএমে গিয়ে টাকা তুলেও ফেলেন। সেদিন ব্যাংক ধর্মঘট থাকায় বিভ্রান্তি আরও বাড়ে।  শেষপর্যন্ত আমতা ২ নম্বর পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে ঘোষণা করা হয়, বাংলা ফসল বিমা যোজনা প্রকল্পে ওই টাকা কৃষকদের দিয়েছে রাজ্য সরকার।

ছবি: দেবাশিস বিশ্বাস

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে