BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

পঞ্চানন বর্মার জন্মদিনে সরকারি ছুটি, প্রশাসনিক বৈঠক থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: November 24, 2020 3:27 pm|    Updated: November 24, 2020 3:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার পঞ্চানন বর্মার (Panchanan Barma) জন্মদিনে মিলবে রাজ্য সরকারি ছুটি। বাঁকুড়ার প্রশাসনিক সভা থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে।

রবিবার বিকেলে বাকুঁড়া সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। মঙ্গলবার বাঁকুড়ার রবীন্দ্রভবনে প্রশাসনিক বৈঠকে যোগ দেন তিনি। সেখান থেকেই রাজ্যের সমস্ত প্রকল্পের সুবিধা বাঁকুড়ার মানুষ পাচ্ছেন কি না, সে বিষয়ে খোঁজখবর নেন। এরপরই পঞ্চানন বর্মার জন্মদিনে রাজ্য সরকারি ছুটির কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “ইতিমধ্যেই নেতাজি, বীরসা মুন্ডা, পঞ্চানন বর্মা-সহ একাধিক ব্যক্তিত্বের নামে বিশ্ববিদ্যালয় করেছি। পঞ্চানন বর্মার জন্মদিনে ছুটি ঘোষণা করার পরিকল্পনা অনেকদিন ধরেই ছিল। এটা হয়ে গেলে খানিকটা নিশ্চিন্ত।” এছাড়াও এদিন তিনি বাগদি, বাউরি ও মতুয়া কালচারাল বোর্ডের হেড কোয়ার্টার কোথায় হবে, দায়িত্বে কারা থাকবেন, তাও জানান।

[আরও পড়ুন:মানভঞ্জনের চেষ্টা নাকি সৌজন্য বিনিময়? মিহির গোস্বামী ও রবীন্দ্রনাথ ঘোষের সাক্ষাতে জল্পনা]

বাউরি কালচারাল বোর্ডের সদর দপ্তর করা হচ্ছে বাঁকুড়ায়। বাগদি বোর্ডের হেড কোয়ার্টার হচ্ছে বর্ধমানে। মতুয়াদের ঠাকুরনগরে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বাউরি ও বাগদিরা পাবেন ৫ কোটি টাকা। মতুয়ারা পাবেন ১০ কোটি। এছাড়াও বাঁকুড়ার এদিন বাসিন্দাদের একাধিক সমস্যা সমাধানের আশ্বাস দেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাস্তা থেকে শুরু করে পানীয় জলের সমস্যা, সমস্ত বিষয় নিয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী। তবে অভাব-অভিযোগ শোনার মাঝেই মেজাজ হারিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আর কিছু চাইবেন না। সব সময় দাও আর দাও। টাকা কোথা থেকে আসবে? বাঁকুড়ার জন্য অনেক করেছি। সামনে ভোট আসছে। আগে ভাল করে ভোট করাও, তারপর বাকি সব হবে।” নেতা-কর্মীদের সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর পরামর্শ দেন। বললেন, “সমস্যা সমাধান করতে না পারলেও অন্তত তাঁদের কথা শুনুন।” 

[আরও পড়ুন: কলকাতায় মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরল ১ লক্ষের গণ্ডি, রাজ্যে সামান্য কমল দৈনিক সংক্রমণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement