Advertisement
Advertisement
Panchayat Vote 2023

Panchayat Vote 2023: ভোটপর্ব মিটে যাওয়ার পর গণনাকেন্দ্রের পাশে উদ্ধার ব্যালট! পুরুলিয়ায় চাঞ্চল্য

বিডিও অফিস ঘিরে বিক্ষোভ সিপিএমের।

Panchayat Vote 2023: Ballot papers found in Purulia after counting is over | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:July 13, 2023 4:46 pm
  • Updated:July 13, 2023 4:48 pm

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: রাজ্যে পঞ্চায়েত ভোটপর্ব (Panchayat Election) মিটে গিয়েছে দু’দিন হয়ে গেল। তারপরও গণনাকেন্দ্রের বাইরে থেকে উদ্ধার হল একগুচ্ছ ব্যালট। বৃহস্পতিবার এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়াল পুরুলিয়ার (Purulia) সাঁতুড়ি ব্লকে। ব্যালটগুলি উদ্ধারের পর সিপিএমের নেতৃত্বে সাধারণ মানুষ বিডিও অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান। কোথা থেকে, কীভাবে উদ্ধার হল ব্যালট, সেই প্রশ্ন তুলছেন তাঁরা। বিডিও জানান, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। নির্দেশমতো পদক্ষেপ গ্রহণ করা হবে। বিক্ষোভ পরিস্থিতি নিয়ন্ত্রণে বিডিও অফিসের বাইরে মোতায়েন বিশাল পুলিশ বাহিনী।

উল্লেখ্য, সাঁতুড়ি ব্লকের সবক’টি গ্রাম পঞ্চায়েত (GP) ও পঞ্চায়েত সমিতিতে (PS) তৃণমূল জিতেছে। একেবারেই বিরোধী শূন্য। সাঁতুড়িতে পঞ্চায়েত কমিটির ১৭ টি আসনের মধ্যে ১৭ টিতেই জয়ী হয়েছে শাসকদল। বিরোধীদের অভিযোগ, এই ব্লক এলাকায় গণনায় কারচুপি হয়েছে। ছ’টি গ্রাম পঞ্চায়েত তৃণমূলের। তার মধ্যে দুটি গ্রাম পঞ্চায়েত বিরোধী শূন্য – টাড়াবাড়ি, বালিতোড়া। এরপর বৃহস্পতিবার সাঁতুড়ির গণনাকেন্দ্রের বাইরে থেকেই উদ্ধার হল ব্যালট (Ballots)।

Advertisement

[আরও পডুন: এবার মুর্শিদাবাদে উদ্ধার পরিযায়ী শ্রমিকের আঙুল কাটা দেহ, ভোট হিংসার মাঝেই চাঞ্চল্য]

এদিন দুপুর নাগাদ সাঁতুড়ির মুরাড্ডির এসআরবিপি হাই স্কুলের পাশ থেকে ব্যালট পেপার পাওয়া যায়। তাতে স্ট্যাম্প দেওয়া রয়েছে। মঙ্গলবার এখানে সাঁতুড়ি ব্লকের ভোটগণনা হয়েছিল। তাই ওই হাই স্কুলের ক্যাম্পাস থেকে এসব ব্যালট পাওয়ায় নতুন করে সংশয় তৈরি হয়েছে। ঘটনা ঘিরে শোরগোল পড়েছে এলাকায়। সিপিএমের (CPM) নেতৃত্বে সাধারণ ভোটাররাও বিক্ষোভ দেখাতে থাকেন। বিডিও অফিস ঘিরে ফেলা হয়। এসব নিয়ে সাঁতুড়ির বিডিও শুভদীপ বেরা বলেন, “বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। যেমন নির্দেশ আসবে তেমন পদক্ষেপ গ্রহণ করা হবে।”

Advertisement

[আরও পডুন: রাজ্যপালের দ্বারস্থ বিজেপির কেন্দ্রীয় দল, ‘সংবেদনশীলতা হারিয়েছে সরকার’, তোপ রবিশংকরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ