BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মহিলা কামরা বাড়ানোর প্রতিবাদ, এবার কাঁচরাপাড়ায় রেল অবরোধ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 10, 2017 3:36 am|    Updated: September 25, 2019 2:20 pm

Passenger protest disrupts suburban train services

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তালদির পর কাঁচরাপড়া। মহিলা কামরা বাড়ানোর প্রতিবাদে রেল অবরোধ। সকাল সাড়ে সাতটা থেকে চলা এই অবরোধে দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা।

[ট্রেনে অতিরিক্ত মহিলা কামরার প্রতিবাদে পুরুষ যাত্রীরা, রণক্ষেত্র ক্যানিং শাখা]

সম্প্রতি বেশ কিছু ট্রেনে মহিলা কামরা বাড়ানো হয়েছে। সাধারণত মহিলা কামরার লাগোয়া যে ভেন্ডার বগি থাকে তার অর্ধেক মহিলাদের জন্য বরাদ্দ হয়েছে। রেলের এই নির্দেশিকায় বেড়েছে বিভ্রান্তি। এই নিয়ে ঠিকমতো প্রচার না থাকায় পুরুষযাত্রীরা ওই নতুন মহিলা কামরায় ওঠে পড়ছেন বিপাকে। এই নিয়ে ক্ষোভ বাড়ছিল। যার প্রতিবাদে বৃহস্পতিবার ক্যানিং শাখার তালদি এবং চম্পাহাটি স্টেশনে অবরোধ হয়। একই ইস্যুতে এবার অবরুদ্ধ হল শিয়ালদহ-রানাঘাট শাখা। মেন লাইনের কাঁচরাপাড়া স্টেশনে যাত্রীদের একাংশ রেললাইনে নেমে গিয়ে অবরোধ করেন। কাঁচরাপাড়া স্টেশনে   অবরুদ্ধ হয়ে পড়ে শিয়ালদহগামী ডাউন রানাঘাট লোকাল। সকাল সাড়ে সাতটা থেকে অবরোধ চললেও বেশ কিছুক্ষণ সেখানে দেখা যায়নি জিআরপি বা রেলের কোনও কর্তাকে। যার জেরে ডাউন লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। বিভিন্ন স্টেশনে আটকে পড়ে শিয়ালদহমুখী ট্রেন। অফিসে টাইমে চূড়ান্ত দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা। অবরোধের জেরে শিয়ালদহ মেন লাইনে নৈহাটি পর্যন্ত স্পেশ্যাল ট্রেন চালানো হয়।

[চালক ছাড়াই ১৩ কিমি পাড়ি রেলের ইঞ্জিনের, ধাওয়া করে থামালেন চালক!]

বিক্ষুব্ধ যাত্রীদের বক্তব্য, প্রতিদিন ট্রেন লেটে চলে। তার ফলে ট্রেনে ওঠাই দায় হয়ে পড়ে। এই অবস্থায় ট্রেন বা কামরা না বাড়িয়ে একটি কামরা মহিলাদের জন্য বরাদ্দ হওয়ায় দুর্ভোগ আরও বেড়েছে। কেউ কেউ পুরুষদের জন্য স্পেশ্যাল ট্রেন দেওয়ার দাবি জানিয়েছেন। পাশাপাশি পুরুষদের জন্য আলাদা কামরা বরাদ্দের কথাও বলেছেন কেউ কেউ। মাতৃভূমি লোকাল বা লেডিজ স্পেশালে পুরুষদের ওঠার দাবিতে বছর দুয়েক আগে ব্যাপক গণ্ডগোল হয়েছিল বনগাঁ শাখায়। রেলের সাম্প্রতিক সিদ্ধান্তে নতুন করে বিতর্ক তৈরি হল।

[আগেভাগেই নারদ কাণ্ডে ইডি দপ্তরে হাজিরা মুকুল রায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে