ad
ad

Breaking News

SBSTC'র বাসে আগাম সিট বুকিংয়ের সুবিধা

টিকিট কেটে আগাম সিট বুকিংয়ের সুবিধা, যাত্রীদের জন্য নতুন পরিষেবা চালু SBSTC’র

কবে থেকে, কীভাবে এই সুবিধা মিলবে, জেনে নিন।

Passengers can book seats in advance at SBSTC buses
Published by: Sucheta Sengupta
  • Posted:August 10, 2020 3:45 pm
  • Updated:August 10, 2020 3:47 pm

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: করোনা আবহে যাত্রী পরিষেবা আরও ভাল করতে গুরুত্বপূ্র্ণ উদ্যোগ নিল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম (SBSTC)। এবার থেকে একমাস আগেই বাসের টিকিট কেটে আসন সংরক্ষণের সুবিধা পাবেন যাত্রীরা। একেবারে দূরপাল্লার ট্রেনের মতো। রবিবার দুর্গাপুরের টার্মিনালে কিয়স্কের উদ্বোধন করেন SBSTC চেয়ারম্যান কর্নেল দীপ্তাংশু চৌধুরি। এই কিয়স্ক থেকেই যাত্রীরা টিকিট বুকিং থেকে আসন সংরক্ষণও করতে
পারবেন।

রবিবারের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্গাপুরের মেয়র দিলীপ অগস্তি ও এসবিএসটিসি’র ম্যানেজিং ডিরেক্টর কিরণকুমার গোদালা। জানা গিয়েছে, এসবিএসটিসি আগামী কিছুদিনের মধ্যেই ৩৪ টি স্থানে ইনফরমেশন কিয়স্ক নির্মাণ করা হবে। ইতিমধ্যে হলদিয়া, ডানকুনি, ডানলপ, কোলাঘাট, কাঁকসা, দার্জিলিং মোড়, লালগোলা ও আসানসোলে তৈরি হয়ে গিয়েছে এই কিয়স্ক। প্রতিটি কিয়স্ক নির্মাণে দেড় লক্ষ টাকা খরচ হয়েছে। টিকিট বিক্রি ছাড়াও কিয়স্ক থেকে যাত্রাপথের বর্ণনা, সময় সারণী, টিকিটের মূল্য-সহ প্রয়োজনীয় তথ্য সরবারহ করা হবে যাত্রীদের।

[আরও পড়ুন: রাম মন্দির নিয়ে ফেসবুকে ‘বিতর্কিত’ পোস্ট! হেনস্তার শিকার ছাত্রী, হুঁশিয়ারি দিলেন দিলীপ ঘোষও]

সংস্থার চেয়ারম্যান দীপ্তাংশু চৌধুরি বলেন, “বর্ধমানের শক্তিগড়ে যাত্রী সুবিধার্থে একটি উন্নতমানের প্রতীক্ষালয় ও শৌচালয় নির্মাণ করার পরিকল্পনা নেওয়া হবে। পরিষেবার মান বাড়লে তবেই এগিয়ে যাবে এসবিএসটিসি। আমাদের লক্ষ্য, সবার মতামত নিয়ে যাত্রী পরিষেবার মান আরও উন্নত করা।” করোনা আবহে লোকাল ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় আন্তঃজেলা যাতায়াতের জন্য সরকারি বাসই পরিবহণের একমাত্র উপায়। তাই বাসের উপর চাপ বাড়ছে। ভিড় এড়িয়ে নিরাপদে যাত্রীরা যাতে যাতায়াত করতে পারেন, তার জন্যই দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার এই উদ্যোগ, যা বেশ প্রশংসা কুড়িয়েছে। নিশ্চিন্ত যাত্রীরাও। আগে থেকে টিকিট কেটে সিট বুক করা গেলে যাত্রা অনেক সহজ হবে বলে মনে করছেন তাঁরা। এক মাস আগে থেকেই এই পরিষেবা পাওয়া যাবে। ফলে তাড়াহুড়ো করতে হবে না।

[আরও পড়ুন: নামমাত্র বৃষ্টি বঙ্গে, চরমে আর্দ্রতাজনিত অস্বস্তি, ঘর্মাক্ত আবহে কাটবে চলতি সপ্তাহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ