BREAKING NEWS

১৬ জ্যৈষ্ঠ  ১৪৩০  বুধবার ৩১ মে ২০২৩ 

READ IN APP

Advertisement

মুখ্যমন্ত্রীর দেওয়া বেনারসিতে সাজিয়ে দেবী সন্তোষীর পুজো, সিঙ্গুরে জনজোয়ার

Published by: Sayani Sen |    Posted: March 31, 2023 6:50 pm|    Updated: March 31, 2023 6:50 pm

People gathered in Singur to pay tribute to Santoshi Mata । Sangbad Pratidin

দিব্যেন্দু মজুমদার, হুগলি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া বেনারসি শাড়ি পরে সম্পন্ন হল দেবী সন্তোষীর পুজো। শুক্রবার সিঙ্গুরের বাজেমেলিয়ায় দেবী সন্তোষীর বাৎসরিক পুজো অনুষ্ঠিত হয়। হরিপাল বিধানসভার বাজেমেলিয়ায় সন্তোষী মাতার পুজোকে কেন্দ্র করে বহু মানুষের সমাগম ঘটে। শুক্রবার সেখানেই সিঙ্গুর কৃষি জমি রক্ষা কমিটির তত্ত্বাবধানে সন্তোষী মায়ের বাৎসরিক পুজো অনুষ্ঠিত হয়।

Temple

[আরও পড়ুন: পর্ন তারকার মুখ বন্ধ রাখতে ঘুষ! প্রথম প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট হিসেবে আদালতে অভিযুক্ত ট্রাম্প]

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতি শুক্রবার সন্তোষী মাতার ব্রত পালন করেন। সিঙ্গুরের কৃষি জমি আন্দোলনের সময় একটানা দু’সপ্তাহ ধরণা চলাকালীন তিনি সন্তোষী মাতার ব্রত পালন করেছিলেন। সেই সময় তিনি সিঙ্গুরের বাজেমেলিয়ায় সন্তোষী মাতার একটি মন্দির গড়ে তোলার ইচ্ছাপ্রকাশ করেন। পরবর্তীকালে মুখ্যমন্ত্রী হওয়ার পর মন্ত্রী বেচারাম মান্নাকে সিঙ্গুরে সন্তোষী মাতার মন্দির গড়ে তোলার দায়িত্ব দেন।

Santoshi

তিন বছর আগে মুখ্যমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী বাজেমেলিয়ায় সন্তোষী মাতার মন্দির গড়ে ওঠে। গত বছর মুখ্যমন্ত্রী মায়ের পুজোর জন্য উপহারস্বরূপ বেনারসি শাড়ি পাঠিয়েছিলেন। এই বছরও বাৎসরিক পুজোয় মুখ্যমন্ত্রী মায়ের জন্য বেনারসি শাড়ি পাঠান। দেবীকে সেই শাড়ি পরানো হয়। পুজোর শেষে ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ করেন মন্ত্রী বেচারাম মান্না। এদিন সন্তোষী মাতার পুজোয় সিঙ্গুর ছাড়াও আশেপাশের বহু এলাকার মানুষ অংশ নেন।

Becharam Manna

[আরও পড়ুন: ‘উট চলেছে মুখটি তুলে, মন্ত্রীরা সব যাচ্ছে জেলে’, বামেদের নতুন চমক ‘দুর্নীতির বর্ণপরিচয়’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে