BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মিরিকের চা বাগানে ঘুরছে ব্ল্যাক প্যান্থার! স্থানীয়দের দাবিতে তোলপাড় সোশ্যাল মিডিয়া

Published by: Tiyasha Sarkar |    Posted: July 9, 2020 1:20 pm|    Updated: July 9, 2020 1:22 pm

An Images

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি: মিরিকের (Mirik) থারবো চা বাগান এলাকায় দেড় মাসে অন্তত দুটি ব্ল্যাক প্যান্থারের দেখা মেলার দাবি ঘিরে তোলপাড় সোশ্যাল মিডিয়া। কর্ণাটকের জঙ্গলের একটি ব্ল্যাক প্যান্থারের (Black Panther) ছবি ভাইরাল হতে একাধিক ব্যক্তি দাবি করেন যে, থারবো বাগান এলাকায় ব্ল্যাক প্যান্থার দেখা গিয়েছে। যদিও বনদপ্তরের তরফ এখনও ওই বিষয়ে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি।

এ বিষয়ে কার্শিয়াং বনবিভাগের ডিএফও শেখ ফরিদ জানান যে, চা বাগান ও লাগোয়া এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। পাশাপাশি বলেন, “এখানে ব্ল্যাক প্যান্থার আনাগোনার ইতিহাস রয়েছে। তবে বহু বছর সেটা দেখা যায়নি। কেউ বনদপ্তরকে এই বিষয়ে কিছু জানায়নি।” হিমালয়ান নেচার এন্ড অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর অনিমেষ বসু অবশ্য জানিয়েছেন, নেওড়া ভ্যালি এলাকায় যে প্যান্থার রয়েছে তার প্রমাণ রয়েছে। কেউ যদি এলাকায় দেখে থাকেন তা অবাক হওয়ার মতো ঘটনা নয়।

panther

[আরও পড়ুন: সৌরশক্তিচালিত স‌্যানিটাইজিং মেশিনই মারবে করোনা! অভিনব আবিষ্কার বাংলার শিক্ষকের]

প্রসঙ্গত, বিকাশ রাই নামে এলাকার এক যুবক থারবো চাবাগান এলাকায় মাসখানেক আগে দুটি ব্ল্যাক প্যান্থার দেখেছেন বলে দাবি করেন। আরও একজন সপ্তাহ খানেক আগেও একটি ব্ল্যাক প্যান্থারকে পাথরের খাঁজে ঘুমিয়ে থাকতে দেখেন বলে দাবি করেছেন। মিরিকের এক বাসিন্দা দীপেন ছেত্রী লকডাউনের মধ্যে আরও একটি ব্ল্যাক প্যান্থার দেখেছেন বলে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন। এই প্যান্থারগুলি একই কিনা তাও এখনও কেউই নিশ্চিত করতে পারেননি।

[আরও পড়ুন: ঝুলছে মা, বিছানায় পড়ে মেয়ের দেহ, বারাকপুরে জোড়া রহস্যমৃত্যুর কারণ নিয়ে ধন্দে পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement