BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কলকাতার আগেই উত্তরবঙ্গের একাধিক শহরে সেঞ্চুরি হাঁকাল পেট্রলের দাম

Published by: Sulaya Singha |    Posted: July 3, 2021 10:49 am|    Updated: July 3, 2021 10:50 am

petrol prices soars past Rs100 in West Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যবিত্তের উদ্বেগ বাড়িয়ে প্রায় প্রতিদিনই বাড়ছে জ্বালানি মূল্য। কলকাতায় সেঞ্চুরি হাঁকানোর পথে পেট্রলের দাম। কিন্তু বাংলার রাজধানীর আগেই উত্তরবঙ্গের একাধিক জেলায় একশোর গণ্ডি পেরিয়ে গেল পেট্রলের দাম (Petrol Price)।

পশ্চিমবঙ্গ-সহ (West Bengal) পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের ফল ঘোষণার পর গত ৪ মে থেকে লাগাতার চড়ছে জ্বালানির দাম। তাতেও কোনও হেলদোল নেই কেন্দ্রের। বড়মাপের প্রতিবাদ করতে দেখা যাচ্ছে না বিরোধী দলগুলিকেও। আর সেই সুযোগেই যেন লাগামছাড়া পেট্রল-ডিজেলের মূল্য। কলকাতায় বর্তমানে একলিটার পেট্রলের দাম ৯৯.১০ টাকা। লিটারপ্রতি ডিজেলের জন্য খরচ ৯২.০৮ টাকা। পেট্রলের দাম সেঞ্চুরি পেরনো যে শুধু সময়ের অপেক্ষা, তা বলাই বাহুল্য। শহরবাসী যখন উদ্বেগের প্রহর গুনছে, তখন দার্জিলিং, আলিপুরদুয়ারে একশো টপকে গেল পেট্রলমূল্য। স্থানীয় সূত্রে খবর, শনিবার কোচবিহারে হিন্দুস্থান পেট্রোলিয়ামের পাম্পে লিটারপিছু পেট্রলের দাম ১০০.০৯ টাকা। ইন্ডিয়ান অয়েল ও ভারত পেট্রোলিয়ামের পাম্পে আবার এক লিটার পেট্রল বিক্রি হচ্ছে যথাক্রমে ১০০.২২ ও ১০০.০৭ টাকায়। আলিপুরদুয়ারে লিটারপছু ১০০.১০ টাকায় পাওয়া যাচ্ছে পেট্রল। দার্জিলিংয়ে প্রতি লিটার পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০০.০৮ টাকা।

[আরও পড়ুন: মৃত বাবা পেলেন করোনা টিকা! ‘স্বর্গে গিয়ে ভ্যাকসিন নিলেন?’ প্রশ্ন হতবাক ছেলের]

এবার প্রশ্ন হল রাজধানী কলকাতার (Kolkata) আগেই কেন অন্যান্য জেলায় ১০০ টাকা পেরোল পেট্রলের দাম? তেল সংস্থার তরফে জানা যাচ্ছে, হলদিয়ার শোধনাগারকে মূল কেন্দ্র ধরে তার থেকে যত দূরে তেল বয়ে নিয়ে যেতে হয়, সেই অনুযায়ী পরিবহণ খরচ বৃদ্ধি পায়। ফলে নিয়ম মেনেই দূরের এলাকায় দাম কিছুটা বেশি হয়।

এদিকে, দিল্লিতে ভারত পেট্রলিয়ামের পাম্পে লিটারপ্রতি পেট্রলে খরচ পড়ছে ৯৯.২২ টাকা। একলিটার ডিজেলের দাম ৮৯.২৩ টাকা। মুম্বইয়ে একলিটার পেট্রল ও ডিজেল কিনতে খরচ যথাক্রমে ১০৫.৩০ টাকা ও ৯৬.৭৭ টাকা। বৃহস্পতিবারই ২৫ টাকা বেড়েছে সিলিন্ডার পিছু রান্নার গ্যাসের দাম! আর সেই সঙ্গে করোনা আবহে বেড়েই চলেছে জ্বালানি মূল্য। সবমিলিয়ে দিশেহারা পরিস্থিতি আমজনতার।

[আরও পড়ুন: মধ্যবিত্তকে স্বস্তি দিয়ে বেঁধে দেওয়া হল প্যাথোলজিক্যাল-রেডিওলজিক্যাল পরীক্ষার খরচ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে