BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

প্রতিষ্ঠা দিবসে বিশ্বভারতীতে মোদিকে আমন্ত্রণের পরিকল্পনা, উপস্থিত থাকতে পারেন রাজ্যপালও

Published by: Tiyasha Sarkar |    Posted: December 2, 2020 7:28 pm|    Updated: December 2, 2020 7:34 pm

An Images

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: বিশ্বভারতীর(Visva-Bharati University) প্রতিষ্ঠা দিবসে শান্তিনিকেতন আসার জন্য আচার্য তথা প্রধানমন্ত্রীকে আমন্ত্রন জানাতে চলেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। বুধবার কর্মী পরিষদের পক্ষে এই কথা জানান কিশোর ভট্টাচার্য। তিনি বলেন, “৮ই পৌষ আম্রকুঞ্জে প্রতিষ্ঠা দিবসে প্রধানমন্ত্রী ছাড়াও রাজ্যপাল, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী-সহ অনান্যরা উপস্থিত থাকতে পারেন।”

আসন্ন পৌষ উৎসব নিয়ে বুধবার বিশ্বভারতীতে কর্মী পরিষদের একটি বৈঠক ছিল। এইদিন বৈঠকে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী, ভারপ্রাপ্ত কর্মসচিব অশোক মাহাত-সহ কর্মীমণ্ডল শান্তিনিকেতন ট্রাস্টের প্রতিনিধি-সহ আনান্যরা উপস্থিত ছিলেন। করোনা (Coronavirus) পরিস্থিতিতে কীভাবে এই উৎসব পরিচালনা করা হবে তা নিয়ে এই বৈঠকে বিস্তারিত আলোচনা হয়। এদিকে ১৯২১ সালে বিশ্বভারতী প্রতিষ্ঠিত হয়েছিল, তাই ২০২১ প্রতিষ্টা শতবর্ষ হিসাবে বিশ্বভারতী তা পালন করতে চলছে। তাই সিদ্ধান্ত নেওয়া হয়, আগামী ৮ই পৌষ আম্রকুঞ্জে প্রতিষ্ঠা দিবস পালন করা হবে। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বিশ্বভারতীর আচার্য তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) আমন্ত্রণ জানায় বিশ্বভারতী কর্তৃপক্ষ। পাশাপাশি বিশ্বভারতীর প্রধান রাজ্যপাল, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী-সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী আসতে পারেন ওই অনুষ্ঠানে।

[আরও পড়ুন: ‘দুয়ারে সরকারে’র পালটা, এবার বাড়ি বাড়ি গিয়ে শাসকদলের ‘দুর্নীতি’ তুলে ধরবে বিজেপি]

এদিন কিশোর ভট্টাচার্য বলেন, বিশ্বভারতীতে যেসব গেট বসানো হয়েছে তাঁর নামকরণ করা হয়েছে। একটি বিশেষ কমিটি এই নামকরণ করেছে। উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী এই গেট গুলি ঘুরে দেখেন। তিনি মেলার মাঠে কীভাবে সাজানো যায় তা নিয়েও এই বৈঠকে আলোচনা করেন এবং মতামত চান।

[আরও পড়ুন: জেলায়-জেলায় চালু লোকাল, ‘স্পেশ্যাল’ ট্রেনের ভাড়া বৃদ্ধি নিয়ে চরম অসন্তোষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement