৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা নিয়ে সচেতন মোদি, খড়গপুরের সভায় নিলেন না পুষ্পস্তবক-ফুলের মালা

Published by: Paramita Paul |    Posted: March 20, 2021 2:00 pm|    Updated: March 20, 2021 2:09 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: দেশে ফের ঊর্ধ্বমুখী কোভিডগ্রাফ। দৈনিক আক্রান্তের সংখ্যা ৪০ হাজারের বেশি। এমন পরিস্থিতিতে দেশের ৫ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটের দামামা বেজেছে। প্রার্থীদের সমর্থনে চলছে দেদার প্রচার-জনসভা-ব়্যালি। এই পরিস্থিতিতে করোনার (COVID-19) দ্বিতীয় ঢেউ নিয়ে কয়েকদিন আগেই দেশবাসীকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। শুধু মুখের কথাই নয়। কাজেও সেই সচেতনতা মেনে চললেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার খড়গপুরে নিজের দলের জনসভাতেও কঠোর কোভিড বিধি মেনে চললেন মোদি। মঞ্চের পিছনে দু’দিকের সিড়িতে রাখা ছিল স্যানিটাইজার। বিজেপি প্রার্থী ও দলের যে নেতারা মঞ্চে ছিলেন, তাঁদের প্রত্যেককে এই স্যানিটাইজার ব্যবহার করতে হয়েছে। এ ছাড়াও প্রত্যেকের মুখে ছিল মাস্ক।

[আরও পড়ুন : ‘দিদির হুমকিতে থেমে থাকেননি’, দিলীপ ঘোষের প্রশংসায় পঞ্চমুখ মোদি]

বিজেপির ছোট-বড় যে কোনও সভাতেই প্রধান অতিথিদের দেওয়া হয় পুষ্পস্তবক এবং মোটা ফুলের মালা। এদিনও প্রধানমন্ত্রীর জন্য সেই ব্যবস্থা ছিল। কিন্তু নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি ফুলের বুকে এবং মোটা গাঁদার মালা মঞ্চে তুলতে দেয়নি। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মুখে মাস্ক পরে প্রধানমন্ত্রীকে উত্তরীয় এবং জগন্নাথ দেবের মূর্তি উপহার দিয়েছেন। এছাড়াও মোদিকে কবিগুরু রবীন্দ্রনাথের ছবিও উপহার দেওয়া হয়েছে। এক এসপিজি কর্তা জানিয়েছেন, করোনা সতর্কতার কারণে প্রধানমন্ত্রী আগে থেকে ফুলের মালা বা পুষ্পস্তবক গ্রহণ করবেন না বলে জানিয়েছিলেন। সেই মতো মঞ্চে তা তোলার অনুমতি দেওয়া হয়নি।

দেশের পাঁচ রাজ্যে লাফিয়ে বাড়ছে কোভিড সংক্রমণ। চিন্তা বাড়াচ্ছে মহারাষ্ট্র-দিল্লি। বাদ নেই বাংলাও। নতুন বছরের গোড়াতে পশ্চিমবঙ্গের সংক্রমণের গ্রাফ অনেকটা নেমে গিয়েছিল। বেড়েছিল সুস্থতার হার। কিন্তু ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে সেই পরিস্থিতি বদলাতে শুরু করে।  বাড়তে থাকে কোভিডগ্রাফ। চিকিৎসকদের দাবি, আমজনতার কোভিডবিধি মানার অনীহার জেরেই এই ফের সংক্রমণ বাড়ছে। বিশেষজ্ঞদের চিন্তা বাড়াচ্ছে রাজনৈতিক সভা-ব়্যালিও। যেখানে কোভিডবিধিকে থোড়াই কেয়ার করা হচ্ছে বলে অভিযোগ।। এর মাঝে এদিন জনসভাতে কোভিডবিধি মেনে এক অনন্য নজির তৈরি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ছবি: অরিজিৎ সাহা

[আরও পড়ুন : ‘দিদির পাঠশালায় সিলেবাস তোলাবাজি, কাটমানি’, বাংলায় আক্রমণ শানালেন মোদি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement