BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নদিয়ায় দুর্ঘটনায় মৃতদের পরিবারের পাশে কেন্দ্র, ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা

Published by: Tiyasha Sarkar |    Posted: November 28, 2021 5:15 pm|    Updated: November 28, 2021 6:38 pm

PM Narendra Modi has announced an ex-gratia of Rs 2 lakhs each who have lost their lives due to the road accident in Nadia | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নদিয়ার মর্মান্তিক দুর্ঘটনার (Nadia Accident) খবর পেয়েই টুইটে নিহতদের পরিবারকে সাহায্যের আশ্বাস দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা সাহায্যের কথা ঘোষণা করল কেন্দ্র। আহতদের পরিবার পিছু দেওয়া হবে ৫০ হাজার টাকা।

উত্তর ২৪ পরগনার বাগদা থেকে একটি মৃতদেহ নিয়ে সৎকার করতে নবদ্বীপে যাচ্ছিলেন পরিবারের সদস্যরা। শনিবার রাত দেড়টা নাগাদ শববাহী গাড়িটি রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা একটি পাথরবোঝাই লরিতে ধাক্কা মারে। দুর্ঘটনার বিকট শব্দ শুনে ছুটে যান স্থানীয় বাসিন্দারা। তাঁরাই প্রাথমিক উদ্ধারকার্য শুরু করেন। ঘটনাস্থলে মৃত্যু হয় ১৭ জনের।

[আরও পড়ুন: নদিয়ায় মর্মান্তিক দুর্ঘটনা, পাথরবোঝাই লরিতে শববাহী গাড়ির ধাক্কায় ১৭ জনের মৃত্যু]

দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই নিহতদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (CM Mamata Banerjee) শোকপ্রকাশ করেন। তিনি লেখেন, “নদিয়ার দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা হৃদয়বিদারক। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। এই কঠিন পরিস্থিতি সামলে ওঠার ক্ষমতা দিন ঈশ্বর। আহতদের দ্রুত সুস্থতা কামনা করি। রাজ্য সরকার নিহতদের পরিজন এবং আহতদের পাশে আছে। তাঁদের সবরকম সাহায্য করা হবে।” দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান রাজ্যপাল জগদীপ ধনকড়ও (Jagdeep Dhankhar)।

এবার কেন্দ্রের তরফে নদিয়ায় মৃত ও আহতদের পরিবারকে আর্থিক সাহায্য করা হল। মৃতদের পরিবার পিছু দেওয়া হবে ২ লক্ষ টাকা। আহতরা পাবেন ৫ হাজার টাকা। কেন্দ্রের সহযোগিতা পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন মৃত ও আহতদের পরিবারের সদস্যরা।

 

[আরও পড়ুন: নদিয়ায় পথদুর্ঘটনায় মৃত ১৭, শোকপ্রকাশ মোদি-মমতার, সাহায্যের আশ্বাস রাজ্য সরকারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে