BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবাক কাণ্ড! পুলিশি ধরপাকড় এড়াতে মাস্কের বদলে কলাপাতা ছিঁড়ে মুখ ঢাকলেন প্রৌঢ়

Published by: Sayani Sen |    Posted: January 20, 2022 5:55 pm|    Updated: January 20, 2022 6:02 pm

Police detained a man for wearing banana leaf instead of mask in South 24 Pargana । Sangbad Pratidin

দেবব্রত মণ্ডল, বারুইপুর: করোনার (Coronavirus) বাড়বাড়ন্ত অব্যাহত। দেশজুড়ে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ভাইরাসকে ঠেকাতে মাস্কই যেন নিত্যসঙ্গী। তাই করোনা থেকে বাঁচতে ব্যবহৃত মাস্ক নিয়ে ফ্যাশনিয়েস্তারা কম কাটাছেঁড়া করছেন না। কিন্তু কলাপাতার মাস্ক দেখেছেন কখনও? এমন সতর্কতা দেখলে যে কেউ অবাক হতে বাধ্য। আর সেই কলাপাতার মাস্ক পরেই বিপাকে পড়লেন দক্ষিণ ২৪ পরগনার জীবনতলার এক প্রৌঢ়। শেষমেশ পুলিশ আটকও করে তাকে।

পুরো ঘটনাটি আরও একটু খোলসা করা যাক। জীবনতলা থানার মেহেরগড় এলাকার বাসিন্দা শেখ নাসিমকে কেন্দ্র করেই যত কাণ্ড। বৃহস্পতিবার সকালে সাইকেল চড়ে বেরোয় সে। বাজারে এসে দেখে পুলিশ মাস্কহীনদের ধরপাকড় করছে। রাস্তায় রয়েছেন খোদ ওসি সমরেশ ঘোষ। পুলিশকে দেখামাত্রই একটি কলাপাতা দিয়ে মুখ ঢাকেন নাসিম। কলাপাতার মাস্ক পরে থাকতে দেখে তাজ্জব হয়ে যায় পুলিশ।

[আরও পড়ুন: পাকিস্তানের লাহোরে বোমা বিস্ফোরণে মৃত ৩, আহত অন্তত ২৩ জন]

কেন এমন কলাপাতার মাস্ক পরল নাসিম, সে প্রশ্ন করেন পুলিশকর্মীরা। নাসিম সাফ জবাব দেয়, বাড়ি থেকে মাস্ক নিয়ে বেরতে ভুলে গিয়েছিল। ভেবেছিল রাস্তায় নাকি কোনও দোকান থেকে মাস্ক (Mask) কিনে নেবে। তারপর তা পরে নেবে। কিন্তু ভাবনার সঙ্গে বাস্তব মিলল কই? কারণ, নাসিমের দাবি, সে নাকি রাস্তায় একটিও মাস্কের দোকানই খুঁজে পায়নি। তাই পুলিশকে দেখে কলাগাছ থেকে পাতা কেটে মুখ ঢাকা দিয়েছে। তবে নাসিমের যুক্তি শুনে পুলিশ রেগেই যায়। তাকে আটক করে পুলিশ।

করোনা সংক্রমণ ঠেকাতে মাস্ক ব্যবহারের উপরই জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা। তা সত্ত্বেও মাস্ক ব্যবহারে এনখনও অনীহা রয়েছে অনেকেরই। পথেঘাটে, হাটে বাজারে সে ধরনের মানুষকে চিহ্নিত করে সচেতন করার কাজ চালিয়ে যাচ্ছেন পুলিশকর্মীরা। দক্ষিণ ২৪ পরগনার জীবনতলাতেও চলছে একই রকম অভিযান। তবে তা সত্ত্বেও কিছু মানুষ সচেতন হচ্ছেন কই? জীবনতলার ঘটনা যেন আরও একবার অসচেতনতার ছবিই সকলের সামনে তুলে ধরল।

[আরও পড়ুন: ওষুধের দোকান থেকে এবার আপনিও কিনতে পারবেন করোনার জোড়া ভ্যাকসিন! মিলল প্রাথমিক ছাড়পত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে