BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দোলের আগের রাতে কল্যাণী এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনায় পুলিশকর্মীর মৃত্যু, নেপথ্যে ষড়যন্ত্র?

Published by: Sucheta Sengupta |    Posted: March 18, 2022 2:45 pm|    Updated: March 18, 2022 3:49 pm

Police died at an accident in Kalyani Expressway, Barrackpore, investigation starts | Sangbad Pratidin

অর্ণব দাস, বারাকপুর: বেপরোয়া গতির বলি এবার স্বয়ং পুলিশকর্মীই। দোলের আগের রাতে বারাকপুরের (Barrackpore)কল্যাণী এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনায় মৃত্যু হল এক সাবই-ইন্সপেক্টরের। প্রায় মাঝরাতে হাইওয়ে দিয়ে ফেরার সময়ে দুর্ঘটনাটি (Accident) ঘটে। রাস্তার উপরই লুটিয়ে পড়েন তিনি। দুর্ঘটনার খবর পেয়ে টিটাগড় থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁকে উদ্ধার করে বিএন বসু মহকুমা হাসপাতালে নিয়ে যায়। কিন্তু শেষপর্যন্ত বাঁচানো যায়নি। চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। পথ নিরাপত্তার দাবি তুলে এদিন সকালে কিছুক্ষণের জন্য কল্যাণী এক্সপ্রেসওয়ে অবরোধ করেন স্থানীয়রা। তবে এই সাব-ইন্সপেক্টরের মৃত্যুর নেপথ্যে অন্য কোনও ষড়যন্ত্র রয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

জানা গিয়েছে, মৃত সাব-ইন্সপেক্টরের নাম উজ্জ্বল ভট্টাচার্য। ইছাপুরের বাসিন্দা উজ্জ্বল বারাকপুর পুলিশ কমিশনারেটের গোয়েন্দা বিভাগের (Intelligence) কর্মী ছিলেন। ফলে তাঁর উপর বেশ গুরুত্বপূ্র্ণ দায়িত্বই ছিল। বৃহস্পতিবার রাত প্রায় সাড়ে ১২টা নাগাদ কল্যাণী এক্সপ্রেসওয়ে (Kalyani Expressway) দিয়ে ফেরার পথে দুর্ঘটনার মুখে পড়েন। সেখান থেকে তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হলেও শেষরক্ষা হয়নি। তদন্তকারীদের অনুমান, নিছক পথ দুর্ঘটনা না হয়ে এর নেপথ্যে কোনও ষড়যন্ত্রও থাকতে পারে। তবে গোয়েন্দা বিভাগের গুরুত্বপূর্ণ সদস্যের মৃত্যুতে ধন্দে তদন্তকারীরা।

[আরও পড়ুন: সমকামী প্রেমিককে সঙ্গে নিয়ে স্ত্রীর সঙ্গে যৌনাচার, শিক্ষকের কীর্তিতে তোলপাড় ডায়মন্ড হারবার]

এমনিতেই কল্যাণী এক্সপ্রেসওয়ের নিরাপত্তা নিয়ে আগেও বহুবার অভিযোগ উঠেছে।  দীর্ঘ রাস্তার অধিকাংশেই নেই আলো। কোথাও কোথাও রাস্তা বেশ খারাপ, সিগন্যালেও সমস্যা রয়েছে। ফলে রাতের দিকে এই এক্সপ্রেসওয়েতে গাড়ির গতি নিয়ন্ত্রণে রাখার জন্য প্রয়োজনীয় নজরদারিও সম্ভব নয়। তাই মাঝেমধ্যে দুর্ঘটনা ঘটে। এই ঘটনাও তেমনই একটা, মনে করছে স্থানীয় বাসিন্দাদের একাংশ। তবে তদন্তকারীরা সবদিক খতিয়ে দেখছেন। এই দুর্ঘটনার পর কল্য়াণী এক্সপ্রেসওয়ের নিরাপত্তা বাড়বে কি না, সে বিষয়টিও উঠে আসছে।

[আরও পড়ুন: প্রাণহানির আশঙ্কা! ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা পেলেন ‘দ্য কাশ্মীর ফাইলসে’র পরিচালক বিবেক অগ্নিহোত্রী]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে